সাম্প্রতিক

শিশিরের ভিডিও নিয়ে তোলপাড়!

 

 23  22 Google +0  0  1  0

বিনোদন ডেস্ক : ভাবনা এবং জিপু দুজনেই ভাল বন্ধু একে অপরের ভালবাসে কিন্তু কেউ কাউকে বলতে পারে না। হঠাৎ একদিন জিপু সাহস করেই ভাবনাকে ঘুরতে যাওয়ার অফার করে তাও আবার বান্দরবন। ভাবনাও এমন সুযোগ মনে মনে খুঁজছিল কোথাও একটু নিরালায় বসা দরকার।

কাউকে না জানিয়ে দুজনেই বেরিয়ে পড়লো অজানার উদ্দেশ্যে তাদের মনের কথা বলার জন্য অনেক ঘোরাঘুরি মনের যত কথা এক অপরকে শেয়ার করলো। এত আনন্দ এত উচ্ছাস কি হলো! নিমেষেই গুড়িয়ে গেল। গাড়িতে ঘোরার সময় মুখোমুখি এক্সিডেন্ট এবং দুজনেই নিঝুঁম দ্বীপে চলে গেল।

এমনি একটা গল্প নিয়ে গান করলেন তরুন প্রজন্মের প্রতিশ্রুতিশীল শিল্পি মো. ইসমাইল হোসেন শিশির ১৯৯৯ইং সালে চৌগাছা কপোতাক্ষ সাংস্কৃতিক গোষ্ঠি হতে ওস্তাদ রবিউল ইসলাম এর কাছে সাংস্কৃতির হাতেখড়ি।

পরবর্তীতে ২০০০ সালে যশোর সুরধ্বনি সংগীত নিকেতন হতে ওস্তাদ অরধেন্দু প্রসাদ বন্দোপাধ্যায়ের কাছে শাস্ত্রীয় সংগীত এবং অন্যান্য ওস্তাদের কাছে নজরুল, রবীন্দ্র ও লোক সংগীতের উপর তালিম নেন বিশেষ করে ওস্তাাদ হাফিজুর রহমানের কাছে পল্লী গীতির ওপর তালিম নিয়ে ২০০৫ সালে ধ্রুব পরিষদের আন্ডারে লোক সংগীতের উপর ১ম বিভাগে তৃতীয় স্থান অধিকার করেন।

যশোর এম এম (বিশ্ববিদ্যালয়) কলেজ হতে ইতিহাস বিভাগে অনার্স-মাষ্টার্স পাশ করে ২০১০ সালে সরকারি প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক হিসেবে চাকুরী জীবন শুরু। পরবর্তীতে ২০১১ সালে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনে পরিদর্শক হিসেবে যোগদান করেন।

বর্তমানে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন, ২২, পুরানা পল্টন, সদর দফতর, প্রশাসন বিভাগে পরিদর্শক পদে কর্মরত আছেন।

শিশির যশোর জেলার চৌগাছা উপজেলার জামিরা গ্রামের সন্তান, বর্তমান চৌগাছা পাঁচনামনা (থানা পাড়া) বাসিন্দা। শিশির ছোট বেলা থেকে গান প্রিয়। ইতিপূর্বে ২০০৯ সালে তার প্রথম এ্যালবাম ‘ও সোনা রে’ মুক্তি পাই সিডি চয়েজ হতে এটা তার দ্বিতীয় এ্যালবাম “একটা স্বপ্ন” ভিন্ন আংঙ্গীকের বিভিন্ন ধারার গান সম্বলিত এই এ্যালবাম।

অডিও গানের এ্যালবামটির মূল শিল্পী তিনি এবং তার সাথে সহশিল্পী হিসাবে গান করেছেন এ সময়ের আলোচিত শিল্পী নির্ঝর, মোহনা এবং কোজাপ ওয়ান তারকা সিঁথি ও কেয়া। এ এ্যালবামটিতে ১০(দশ) টি গান রয়েছে।

শিশির নিজেসহ এর কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন, সাইফুল হোসেন মুকুল, সেলিম, ইসরাইল হোসেন, নিহার আহাম্মেদ, সবুজ সানি ও শিবলী সাদিক। ফোক, ব্যান্ড, আধুনিক ও কাসিক ধাঁচের গানগুলোর সূর করেছেন রাজেশ, মুশফিক লিটু, হাজী বাবু, সেলিম, সাইফুল হোসেন মুকুল ও শিল্পী নিজে। সঙ্গীত আয়োজনে ছিলেন মুশফিক লিটু, হাজী বাবু, সোহেল আজীজ ও আজমীর বাবু।

ইতিমধ্যে শিরোনামের গানটি (একটা স্বপ্ন বাই শিশির এন্ড নির্ঝর) ভিডিও করে ইউটিউবে ছাড়া হয়েছে। আর শিশিরের এ ভিডিও নিয়েই এখন চলছে তোলপাড়। তিনি সঙ্গীত নিয়ে অনেক দূর এগিয়ে যেতে চান বলে জানিয়েছেন সংবাদ২৪.নেট-এর এই প্রতিবেদকের কাছে।