সাম্প্রতিক

বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলবে

ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি আমার গভীর ভালবাসা। এটা মোটামুটি সবাই জানে। আমি নিজেও দীর্ঘদিন ক্রিকেট খেলেছি। তাই ক্রিকেট বিশ্বকাপটাও আমি নিয়মিত অনেক আগে থেকেই দেখি। বিশ্বকাপের প্রতিটি খেলাই মনোযোগ দিয়ে দেখার চেষ্টা করি।

এবারও তার ব্যতিক্রম নয়। খেলাগুলো খুব উপভোগ করছি। আর বাংলাদেশ অনেক ভাল খেলেছে প্রথম ম্যাচটি। দ্বিতীয় ম্যাচটি অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা হলো না বৃষ্টির কারণে। এটা দুঃখজনক। তবে এবার দেখছি বড় দলগুলো বেশ কোণঠাসা। পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা দুর্বলতায় ভুগছে।
নিজেদের মতো করে খেলতে পারছে না তারা। যার কারণে পরাজয়গুলো হচ্ছে বড় ব্যবধানে। সেই তুলনায় ছোট দলগুলো ভাল খেলছে। আমি বাংলাদেশ নিয়ে অনেক
বেশি আশাবাদী।
আত্মবিশ্বাস আমাদের দলকে অনেকদূর পর্যন্ত নিয়ে যাবে। তবে অনেক কিছু নির্ভর করবে অধিনায়ক মাশরাফির ওপর। মাঠের হিসাব-নিকাশটা সঠিক হলে বাংলাদেশও সঠিক পথে এগুবে। বাকি সব ঠিক আছে। সিরিয়ালি আমরা ৯ নম্বর দেশ। কিন্তু আমরা ভাল খেলছি। ধারাবাহিকতাটা বজায় রাখতে হবে। ম্যাচ বাই ম্যাচ জিততে হবে। প্রতিটা ম্যাচই শেষ ম্যাচ এমন চিন্তা মাথায় রাখতে হবে। আমার প্রত্যাশা বাংলাদেশ এবার কোয়ার্টার ফাইনাল খেলবে। নিজেদের শতভাগ দিতে পারলে তারচেয়েও ভাল কিছু হতে পারে।