সাম্প্রতিক

‘নগরকীর্তন’ দেশের সীমানা পেরিয়ে এবার বিদেশে

এই ছবির জন্যই চার নম্বর জাতীয় পুরস্কার ঝুলিতে পুড়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এবার সেই ছবিই দেশের সীমানা পেরিয়ে পৌঁছে গেল সুদূর লন্ডনে। কথা হচ্ছে ‘নগরকীর্তন’ নিয়ে। মুক্তি পাওয়ার পর থেকে ভালই চলেছে এই ছবি। সিনেমার হল প্রায় ৫০ দিন পর্যন্ত হাউসফুল থেকেছে। এবার লন্ডনে দেখা যাবে উপটন পার্ক, বোলেয়ন সিনেমায় ১৯ জুন থেকে দেখানো হবে এই ছবি।

নগরকীর্তন’ এক বাঁশিওয়ালা ও একজন রূপান্তরকামীর ভালবাসার গল্প। মুক্তি তো দূরের কথা, এক ঝলক প্রকাশ্যে আসার আগেই সংবাদ শিরোনামে উঠে এসেছিল এই ছবি। সমপ্রেম তো আগেও উঠে এসেছে পর্দায় তবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘নগরকীর্তন’ অন্য আঙ্গিকে কথা বলেছে। প্রকাশ্যে এল নগরকীর্তনের টিজার। আসলে এবছর জাতীয় পুরস্কারের মঞ্চে ঋদ্ধি সেনের ডাক এসেছিল এই ছবির জন্যই। সেরা অভিনেতার সম্মান পেয়েছিলেন তিনি। ঋদ্ধির প্রশংসার পঞ্চমুখ হয়েছিলেন সকলে।

ইফির জন্য মনোনীত হয়েছিল ‘নগরকীর্তন’। এর আগে কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল এই ছবি। এশিয়ার মোট নয়টি ছবির মধ্যে নিজের জায়গা করে নিয়েছিল ‘নগরকীর্তন’। জাতীয় পুরস্কারের মঞ্চে নগরকীর্তনের বরাতে জুটেছিল বিশেষ জুরি পুরস্কারও। এছাড়াও এ ছবির জন্যে সেরা পোশাক পরিকল্পনার পুরস্কার পেয়েছিলেন গৌতম মণ্ডল এবং সেরা মেকআপ শিল্পী হিসেবে পুরস্কৃত হয়েছিলেন রাজ রজক।

x

Check Also

‘বলিউডে থাকতে গেলে স্টিলের নার্ভ বানাতে হবে’

দেখতে দেখতে বলিউডে ১৬ বছর কাটিয়ে ফেললেন ক্যাটরিনা কাইফ। এতগুলো বছর এই ইন্ডাস্ট্রিতে কাটিয়ে কী ...