সাম্প্রতিক

শহরের তিনটি বিদ্যাপীঠে ভ্রাম্যমাণ বইমেলা

দিশা পরিচালিত সামাজিক উদ্যোগ,‘আলোঘরকার্যক্রম।’ আলোঘর প্রকাশনা, ‘আলোঘর কার্যক্রম’ এর একটি অংশ। “প্রতিদিন বইমেলা প্রতিজনে একটি বই’’এই শ্লোগানকে ধারন করে, আলোঘর প্রকাশনা সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করে আসছে এক বা দুই দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা। সেই ধারাবাহিকতায় শিক্ষা-সংস্কৃতির লালনচত্বর বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে ভ্রাম্যমাণ বইমেলা। শিক্ষার্থীদের সৃজনশীল ও মননশীল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘আলোঘর কার্যক্রম’এর এ উদ্যোগ। গতকাল ( ১৫ জুলাই ইং তারিখ এ সরকারি আজিজুল হক কলেজ,বগুড়া, সরকারি শাহ ্সুলতান কলেজ বগুড়া, ও ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয় একযোগে তিনটি প্রতিষ্ঠানে বইমেলা অনুষ্ঠিত হয়। সরকারি আজিজুল হক কলেজ প্রাঙ্গণে বইমেলা পরিদর্শন করেন সহকারী অধ্যাপক আব্দুর রাশেদ, আজিজুল হক কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাহিত্য সোপানের কর্ণধার শুভ ইসলাম, ছড়াকার আমির খসরু সেলিম, কবি সিক্তা কাজল।
। সরকারি আজিজুল হক কলেজ ও ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মেলা চলবে ১৬ জ্লুাই পর্যন্ত।
ধারাবাহিকভাবে বইমেলা চলবে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ১৬ ও ১৭ জুলাই পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, শেরপুর, বগুড়া, ১৮ ও ১৯ জুলাই মেলা অনুষ্ঠিত হবে টিএমএস পাবলিক স্কুৃল কলেজ, জয়পুরপাড়া, বগুড়া , পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, বগুড়া , বগুড়া জিলা স্কুল , ২১ জুলাই প্রি- ক্যাডেট হাই স্কুল জলেশ^রীতলা, বগুড়া, ২১ ও ২২ জুলাই বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, বগুড়া, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ, বগুড়া, ২৩ ও ২৪ জুলাই ইনডিপেনডেন্ট মডেল স্কুল এন্ড কলেজ, বগুড়া ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ বগুড়া এবং দুপচাঁচিয়া মডেল উচ্চ বিদ্যালয়, দুপচাঁচিয়া বগুড়া, ২৫ জুলাই ভান্ডারি বালিকা উচ্চ বিদ্যালয়, বগুড়া এবং ২৬ জুলাই ইউনিক পাবলিক স্কুল , বগুড়া ও ছয়পুকুরিয়া বালিকা বিদ্যালয় ও কলেজ এ বইমেলা অনুষ্ঠিত হবে।
মেলায় মুক্তিযুদ্ধ, বিজ্ঞান, সায়েন্সফিকশন, নন ফিকশন, গণিত, শিশুতোষ, কিশোরউপন্যাস, জীবনীগ্রন্থ ,বিদেশী লেখকদের অনূদিত বইসহ দেশবরণ্যে সকল লেখকদের বই প্রদর্শিত হবে। উক্তমেলা থেকে বই বিশেষ কমিশনে সংগ্রহ করার ব্যবস্থা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না