২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৯৯৯ কল দিয়ে জোরপূর্বক দোকান ভাঙ্গা ঠেকালেন ব্যবসায়ী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ১৮, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা বলেশ্বরপুর গ্রামে জেলা পরিষদের বরাদ্ধকৃত জমির দোকান ভাঙ্গা ঠেকাতে না পেরে ৯৯৯ কল দিয়ে দোকান রক্ষা করলেন ব্যবসায়ী কোকিল। ১৭ এপ্রিল দুপুরের পর কোকিলের নামে জেলা পরিষদের বরাদ্ধকৃত ওই জমির ব্যবসা প্রতিষ্ঠান জোরপূর্বক ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠে গ্রামের রোকনুজ্জামনে বিরুদ্ধে। কোকিল ওই খাস জমিতে তার পিতার মৃত্যুর পর থেকে ব্যবসা করে আসছে ।

জানাগেছে, উপজেলার বলেশ^রপুর গ্রামের মৃত রবিউল মন্ডল দীর্ঘ ৩০ বছর ওই জমিতে ব্যবসা করার পর তিনি মৃত বরণ করেন। পরে মৃত রবিউল মন্ডলের ছেলে কোকিল প্রায় ২০ বছর ব্যবসা করে আসছে। কয়েক বছর আগে কোকিল ওই জমি জেলা পরিষদের নিকট থেকে নিজ নামে বরাদ্ধ নেয়। ওই জমির পাশেই একই গ্রামের মৃত রবিউল হকের ছেলে রোকনুজ্জামানের নিজ নামীয় জমি আছে। বেশ কয়েক বছর ধরে রাস্তার পাশে কোকিলের নামে বরাদ্ধকৃত জেলা পরিষদের ওই জমি রোকনুজ্জামান দখল করার পায়তারা করে আসছে। ২০২০ সালে ওই জমি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট ওই জমিতে দোকান ঘর নির্মান করা হচ্ছে মর্মে অভিযোগ জানায়।

পরে ঘোলদাড়ি ইউনিয়ন ভ’মি সহকারী কর্মকর্তা তদন্ত করে জেলা পরিষদের জমি কোকিলের নামে বরাদ্ধ দেওয়া হয়েছে মর্মে তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রেরন করে। কোন কিছুতে কোন কাজ না হলে গতকাল রোকুজ্জামান ওই দোকান ভেঙ্গে দিয়ে মাটি ভরাট শুরু করে।

রোকনুজ্জামান সরকারের নিয়ম কানুন না মেনে গ্রামে পুকুর কেটে মাটি উত্তোলন করছে। সেই মাটি ফেলার সময় কোকিলের দোকান ভেঙ্গে দেওয়ার চেষ্ঠা করে রোকনুজ্জামান। দোকান ভাঙ্গা ঠেকাতে না পেরে কোকিল ৯৯৯ ফোন করে পুলিশের সহায়তা চান। সঙ্গে সঙ্গে ঘোলদাড়ি ক্যাম্প পুলিশের ইনচার্জ সিদ্ধার্থ মন্ডল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে কোকিলের দোকান রক্ষা করে। পরে বিকালে কোকিল আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram