১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭০“র অগ্নিসেনা মঈন উদ্দিন পেলেন এডুকেশন অ্যাওয়ার্ড

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ৫, ২০২৩
32
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


অগ্নিসেনা হিসেবে পরিচিত আলমডাঙ্গার বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দীনকে এডুকেশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি নামে সংগঠন এ পদক প্রদান করেছে। স্বাধীনতা উৎসব ২০২৩ উপলক্ষে স্বাধীনতার ৫২ বছরে ১৯৭০ সালে অগ্নিসেনা হিসেবে স্বৈরাচারী পাক শক্তির বিরুদ্ধে অমিত তেজস্বী ভূমিকা পালনের জন্য তাঁকে এ পদক প্রদান করা হয়। ১ মার্চ মার্তৃভাষা ইন্সটিটিউটে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।


ইতোপূর্বে আলমডাঙ্গার কৃতি সন্তান ‘৭০- র অগ্নিসেনা খ্যাত কালিদাসপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন পারভেজকে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখার জন্য স্বাধীনতার স্মৃতি পদকসহ বিভিন্ন পদক প্রদান করা হয়েছে।


বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম শরীফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রী পরিষদের সদস্য, সংবিধান প্রণেতা ও প্রবীন আইনজীবি ব্যারিস্টার এম আমির-উল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি প্রফেসর ড. শমসের আলী, প্রফেসর ড. দিল আফরোজ বেগম, শেরেবাংলা কৃষি বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডঃ কামাল আহমেদ, ঢাকা বিশ^বিদ্যালয়ের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram