২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ দফা দাবিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণি কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ৩০, ২০২০
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

৫ দফা দাবিতে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ আলমডাঙ্গাসহ চুয়াডাঙ্গা জেলার ৪ উপজেলায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। ২৯ ডিসেম্বর বেলা ১১টায় মানববন্ধন শেষে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়।


এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি শিক্ষক প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের চুয়াডাঙ্গা জেলার আহব্বায়ক আবু জাফর, যুগ্মআহব্বায়ক হাসিবুল ইসলাম, নির্বাহী সদস্য আব্দুল গণি, আলমডাঙ্গা উপজেলা শাখার আহব্বায়ক আরেজুল ইসলাম, সদস্য সচিব মিরাজুল ইসলাম, যুগ্মআহব্বায়ক আবু হানিব। এছাড়াও উপস্থিত ছিলেন রানা আহমেদ, মুজ্জামেল হক, ফরেজুল ইসলাম, রোকনুজ্জামান, মোহর আলী, আব্দুল মান্নান, নাসিমা খাতুন, আব্দুল ওদুদ, সবুর হোসেন, ইসমতারা, নুর নাহার, ফয়সালুর রহমান, হাফিজ, মহাসিন আলী, খলিলুর রহমান।

অনুরুপ- চুয়াডাঙ্গা সদর উপজেলা স্মারক লিপি প্রদান করেন চুয়াডাঙ্গা জেলা আহবায়ক আবু জাফর ও জেলা যুগ্ম আহবায়ক জনাব মাহবুব হোসেন এবং সদর উপজেলা আহবায়ক আব্দুর রাজ্জাক ও সদস্য সচিব মনজুরুল ইসলাম তোতা মিয়া, রবিউল ইসলাম সহ অন্যান্য সহযোদ্ধারা। জীবন নগর উপজেলা স্মারক লিপি প্রদান করেন জীবন নগর উপজেলা আহবায়ক এস এম আকরাম হোসেন ও সদস্য সচিব মানিক হোসেন এবং যুগ্ম আহবায়ক আনোয়ারুল ইসলাম সহ অন্যান্য সহযোদ্ধারা। দামুড়হুদা উপজেলা স্মারক লিপি প্রদান করেন দামুড়হুদা উপজেলা আহবায়ক মুনসুর আলী ও সদস্য সচিব নজরুল ইসলাম, আব্দুর জব্বার, আফসার উদ্দিন সহ অন্যান্য সহযোদ্ধারা।

স্মারকলিপিতে উল্লেখিত ৫ দফা দাবিগুলি হচ্ছে – ৩য় শ্রেণির কর্মচারিদের ন্যূন্যতম বেতন গ্রেড ১১তম প্রদান ও শিক্ষার্থি সংখ্যার অনুপাতে ৩য় শ্রেণির কর্মচারির সংখ্যা বৃদ্ধি, পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার করা ও পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা, চাকুরীবিধি ২০১২ দ্রুত বাস্তবায়ন প্রজ্ঞাপন অনুযায়ি ম্যানেজিং কমিটিতে কর্মচারিতে ১ জন করে সদস্য রাখা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করা ও সকল এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram