২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০ হাজার প্রতিযোগী নিয়ে জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১৯, ২০২১
48
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত দেশের সর্ববৃহৎ দশম ‘জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা’র গ্র্যান্ডফিনাল অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের ৫০টি জেলার ২০ হাজারের বেশি প্রতিযোগী অংশ নেন।

বৃহস্পতিবার রাজধানীর সাইনবোর্ডে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে দশম ‘জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা’র এ গ্র্যান্ডফিনাল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শায়খ নেছার আহমাদ আন নাছিরী।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন হাফেজ নাজুমল হাসান।পুরস্কার পেয়েছেন নগদ এক লাখ টাকা। দ্বিতীয় স্থান অধিকার করেছেন হাফেজ এমদাদুল্লাহ।পুরস্কার পেয়েছেন স্বর্ণের কোরআন শরিফ। তৃতীয় স্থান অধিকার করেছেন হাফেজ জাহিদ হোসেন। তিনি পুরস্কার পেয়েছেন একটি কম্পিউটার

গ্র্যান্ডফিনালে প্রধান অতিথি হিসেবে ছিলেন দারুল উলুম দেওবন্দের সাবেক নাজেমে তালিমাত আল্লামা আফজাল কাঈমূরী। অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন ইরানের বিখ্যাত কারী শাইখ সাঈদ তুসি, মিসরের বিখ্যাত কারী শায়খ মাহমুদ তুখি। প্রধান বিচারক ছিলেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি হাফেজ ক্বারী আব্দুল হক।

অনুষ্ঠানের সভাপতি শায়খ নেছার আহমাদ আন নাছিরী এই আয়োজন প্রসঙ্গে বলেন, বাংলাদেশি হাফেজে কোরআনরা সারা বিশ্বেই কোরআন প্রতিযোগিতায় প্রথম পুরস্কার অর্জন করে আসছে। এটা আমাদের জন্য সৌভাগ্যের। তবে সরকারিভাবে তাদের যথাযথ মূল্যায়ন করা হয় না। আমরা তাদের যথাযথ মূল্যায়নের জন্য সরকারের প্রতি আহ্বান করছি। তাছাড়া শিশু হাফেজে কোরআনদের মূল্যায়নের জন্যই আমরা আয়োজন করেছি ‘জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা।

তিনি জানান, দেশের ৫০টি জেলা থেকে ২০ হাজারেরও বেশি প্রতিযোগী থেকে বাছাই করে ২০০ জনকে নিয়ে শুরু হয় এই গ্র্যান্ডফিনাল। এর মধ্য থেকে বেছে নেয়া হয় ৩৩ জনকে। সবশেষে চূড়ান্ত বাছাইয়ের মাধ্যমে নির্বাচন করা হয় বিজয়ী প্রথম তিনজনকে।

জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে ছিল নগদ এক লাখ টাকা। যার ৫০ হাজার টাকা দেয়া হয় প্রথম স্থান অধিকার করা ছাত্রকে। আর বাকি ৫০ হাজার দেয়া হয় সেই ছাত্রের উস্তাদকে, যিনি মেহনত করে যোগ্য হিসেবে গড়ে তুলেছেন প্রিয় ছাত্রকে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram