২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ও আইলহাঁস ইউনিয়ন পরিষদ নির্বাচন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১৫, ২০২৩
35
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

১৬ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ও আইলহাঁস ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই দুটি ইউনিয়নে ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ১৫ মার্চ বুধবার নির্বাচন অবাধ স্ষ্ঠু ও নিরপেক্ষ করতে থানা চত্বর প্রশাসনের পক্ষ থেকে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে।


গেছে,আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ও আইলহাঁস ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ ১৬ মার্চ অনুষ্ঠিত হচ্ছে। নির্বানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনের সরঞ্জাম। সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। প্রশাসনিকভাবে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, ডিবি পুলিশ, র‌্যাব, বিজিবি, আনছার ব্যাটেলিয়ান সদস্যরা থাকবেন নিরাপত্তায় নিয়োজিত।


নির্বাচন কর্মকর্তা এমজি মোস্তফা ফেরদৌস জানান, প্রতিটা কেন্দ্রেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, দুটি ইউনিয়নে ১৮টি কেন্দ্র রয়েছে। প্রতি কেন্দ্রে ১ জন এসআই অথবা ১ জন এএসআইসহ ৯ জন পুলিশ সদস্য, ১৫ জন আনছার ব্যাটেলিয়ান নিরাপত্তার দ্বায়িত্ব পালন করবেন। এর মধ্যে ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে এসআই ও এএসাই্ দুইজনই থাকবেন। এছাড়া স্টাকিং ফোর্স, একাধিক মোবাইল টিম নিয়োজিত থাকবে।


এদিকে আলমডাঙ্গার নাগদাহ ও আইলহাঁস ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২৩ অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠ করার লক্ষ্যে গতকাল থানা প্রাঙ্গণে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে।
আলমডাঙ্গা থানার (ওসি) সাইফুল ইসলামের সভাপতিত্বে ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা গোয়েন্দা (ডিবি) ওসি শফিকুর রহমান, আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোহাম্মদ আব্দুল আলিম, দামুড়হুদা থানার পুলিশ পরিদর্শক তদন্ত শফিকুল ইসলাম, চুয়াডাঙ্গা সদর থানার পুলিশ পরিদর্শক তদন্ত আবু সাঈদ, পুলিশ পরিদর্শক তদন্ত (অপারেশন) একরামুল হোসাইন, পুলিশ পরিদর্শক আবুল কাসেম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আজিজুল হাকীম প্রমূখ। ব্রিফিংয়ে নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য প্রশাসনককে কঠোর ভূমিকা পালনের নির্দেশ প্রদান করা হয়।


উল্লেখ্য এই দুটি ইউনিয়নে মোট ১২ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এর মধ্যে নাগদাহ ইউনিয়নে ৯ জন ও আইলহাঁস ইউনিয়নে ৩ জন চেয়ারম্যান।
নগদাহ ইউনিয়নে ৯ প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ হায়াত আলী (নৌকা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী এজাজ ইমতিয়াজ ( চশমা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী দারুস সালাম(মটর সাইকেল প্রতিক), স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন (রজনীগন্ধা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ (আনারস প্রতিক ), স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান (ঘোড়া প্রতীক), স্বতন্ত্র প্রার্থী আওয়ালুজ্জামান((আটো রিক্সা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী মিশর আলী (টেলিফোন প্রতিক ), স্বতন্ত্র প্রার্থী প্রভাষক আবুল হাসনাত (টেবিল ফ্যান)
আইলহাঁস ইউনিয়নে ৩ প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, মোঃ জাহিদুল ইসলাম বাদল (নৌকা প্রতিক), স্বতন্ত্র প্রার্থী বিল্লাল গনি (আনারস প্রতিক ) ও স্বতন্ত্র প্রার্থী মিনাজ উদ্দিন বিশ্বাস (চশমা প্রতিক )


অন্যদিকে উপজেলার ২টি ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা ২৩ জন ও সাধারণ সদস্য পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram