২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাটবোয়ালিয়ায় প্রতারণা করে শিক্ষার্থীর টাকা হাতিয়ে নিয়েছে মোবাইলফোন হ্যাকাররা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ৯, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

হাটবোয়ালিয়া প্রতিনিধি : আলমডাঙ্গা হাটবোয়ালিয়া বাজারে সজীব নামের এক শিক্ষার্থীর কাছ থেকে তিন হাজার পনের টাকা হাতিয়ে নিয়েছে হ্যাকাররা। এই ঘটনা ঘটেছে হাটবোয়ালিয়া বাজারে রয়েল কাউন্টারে।


৯ এপ্রিল শুক্রবার বিকাল ৫টার সময় নগরবোয়ালিয়া গ্রামের ইনামুলের ছেলে সজীব এস এস সি পরীক্ষার্থী মোবাইল বিকাশে প্রতারনার স্বীকার হয়। গত কয়েক দিন আগে শিক্ষার্থীরা অনলাইনে আর্থিক অনুদানের জন্য ফরম পূরন করছে। সেই সুযোগে প্রতারনার ফাঁদ পেতেছে হ্যাকাররা। এতে সর্বশান্ত হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা। বিভিন্ন প্রলোভন দেখিয়ে মিষ্টি কথা বলে শিক্ষার্থীদের টাকা পাইয়ে দেবে বলে হাতিয়ে নিচ্ছে টাকা। একই প্রতারনার স্বীকার হয়েছেন নগরবোয়ালিয়া গ্রামের ইনামুলের ছেলে সজীব।

প্রতারক চক্র প্রথমে বলে, তোমার নামে ৯৯৯৯টাকা অনুদান এসেছে এই টাকা পেতে হলে তোমাকে ১হাজার ৫শত টাকা বিকাশ করো তাহলে ৯৯৯৯টাকা পাবে। প্রথমে ১৫০০/টাকা বিকাশে দেয় পরে আবার বলে ১৫১৫/টাকা না দিলে ৯৯৯৯/পাবে না। যে কথা সেই কাজ পরে আবার ১৫১৫/টাকা বিকাশ করেন তার পরই প্রতারন চক্ররা ফোন অফ করে রাখেন। প্রতারক চক্ররা এই মোবাইল নম্বর দিয়ে টাকা নেয় ০১৭৪৯৩০১০০৯, ০১৮৭৭৮৮৫৬৪০, ০১৯৮৪৯৭৬৬৫ সাধারণ মানুষ মনে করেন সময় থাকতে পুলিশ প্রশাসন ব্যবস্হা নিলে প্রতারক চক্রের হাত থেকে রক্ষা পাবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram