১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হাটবোয়ালিয়ার ইটভাটার মাটির স্তুপে খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুকন্যার মৃত্যু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৩, ২০২১
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


গ্রামের বসতি এলাকায় অবস্থিত ইটভাটার মাটির স্তুপে খেলতে গিয়ে বিদ্যূতস্পৃষ্ট হয়ে মারা গেছে খাদিজা খাতুন নামের এক শিশু। গুরুতর আহত হয়েছে আরেক শিশুকন্য হালিমা খাতুন। আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়া গ্রামের মাঠপাড়ায় অবস্থিত এসকেএসবি ইটভাটায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুকন্যা খাদিজা খাতুন হাটবোয়ালিয়া গ্রামের মাঠপাড়ার আজির উদ্দীনের মেয়ে ও গুরুতর আহত শিশুকন্যা হালিমা খাতুন একই পাড়ার আফাজ উদ্দীনের মেয়ে।


জানা যায়, হাটবোয়ালিয়া গ্রামের মাঠপাড়ার বসতি এলাকায় অবস্থিত সিরাজুল ইসলামের এস কে এস বি ইটভাটা। গ্রামের রাস্তার পাশে অবস্থিত এই ইটভাটার মাটির স্তুপ রয়েছে।উঁচু করে স্তুপ করে রাখা মাটির কয়েক হাত উপর দিয়ে গেছে বিদ্যুত লাইনের তার। মঙ্গলবার বিকেলে খাদিজা খাতুন (১২) ও হালিমা খাতুন (১২) দুই বান্ধবী অন্যান্য শিশুকিশোরের সাথে ইটভাটার মাটির স্তুপে খেলছিল।


এ সময় অসাবধানতাবশত খাদিজা খাতুন ও হালিমা খাতুনের মাটির স্তুপের উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তারে হাত লাগলে তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে আলমডাঙ্গা হারদী উপজেলা স্বাস্থ্ কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসার পরও খাদিজা খাতুনের শারীরিক অবস্থার উন্নতি না হলে সন্ধ্যায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার করা হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


এদিকে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ ও পরিবেশ আইনকে উপেক্ষা করে গ্রামের বসতি এলাকায় ও রাস্তার পাশে অবৈধভাবে গড়ে উঠা এস কে এস বি ইটভাটা বন্ধের দাবি তুলেছে সচেতন গ্রামবাসী।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram