২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হরিণাকুন্ডু পৌর নির্বাচন, শঙ্কার মধ্যে চলছে উৎসবের ভোট

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ৩০, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহের কোটচাঁদপুর ও হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন। শনিবার ৩০ জানুয়ারি জেলার এ দুই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে পৌরসভার নির্বাচন সুষ্ঠ শান্তিপূর্ণ করতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মোড়ে মোড়ে পুলিশ চেকপোষ্ট বসানো হয়েছে। তারপরও ভোটারদের মধ্যে ভোট নিয়ে শঙ্কা রয়েছে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শুক্রবার থেকেই দুই পৌর এলাকায় ২৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রণে চার প্লাটুন বিজিবি, ৪৬৫ জন পুলিশ এবং ২০৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার বিকাল ৩ টায় উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যালট পেপার ও সিলসহ অন্যান্য ভোটের সামগ্রী বিতরণ করা হয়।

কোটচাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি শাহাজাহান আলী, বিএনপি মনোনিত প্রার্থী ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র ও পৌর বিএনপি’র আহŸায়ক সালাহউদ্দীন বুলবুল সিডল, নারকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র জাহিদুল ইসলাম জাহিদ এবং অপর স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী পৌর আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক সহিদুজ্জামান সেলিম মোবাইল প্রতীকে নির্বাচন করছেন। এ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। এখানে ভোটার সংখ্যা ২৭ হাজার ৪৯৩। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৪৮৫ জন এবং মহিলা ভোটার ১৪ হাজার আটজন। নয়টি ওয়ার্ডের ভোট কেন্দ্র রয়েছে ১৪টি।

এছাড়া হরিণাকুন্ডু পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতিক নিয়ে ফারুক হোসেন, আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) জগ প্রতিক নিয়ে সাইফুল ইসলাম টিপু মল্লিক, ধানের শীষ প্রতিক নিয়ে জিন্নাতুল হক ও ইসলামি আন্দোলনের নাসির উদ্দীন প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বিন্দতা করছেন। এখানে মোট ভোটার ১৭ হাজার ৭৫ জন। এরমধ্যে পুরুষ আটহাজার ৩৯২ জন এবং মহিলা আটহাজার ৬৮৩ জন। নয় ওয়ার্ডে নয় ভোট কেন্দ্রে এসব ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এদিকে সুষ্ঠ ভোট গ্রহনে জেলা পুলিশ শুক্রবার কাল ১১ টার দিকে হরিনাকুন্ডু থানা চত্তরে নির্বাচনী ব্রিফিংয়ের আয়োজন করে।

ঝিনাইদহের হরিনাকুন্ডু ও শৈলকুপা পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষার্থে জেলা পুলিশের পক্ষ থেকে এ ব্রিফিং করা হয়। এ সময় দিকনির্দেশনা দেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। সেসময় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবুল বাশার ও সহকারী পুলিশ সুপার শৈলকুপা সার্কেল আরিফুল ইসলামসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় জানানো হয় নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও কেন্দ্রের ভিতরে ও বাইরে সাদা পোশাকের নিরাপত্তা বাহিনীও কাজ করবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram