২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিনিয়র সহকারী সচিব থেকে পদোন্নতি পেয়ে উপসচিব হলেন আলমডাঙ্গার মেয়ে বেগম মাকসুদা খন্দকার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ৮, ২০২১
36
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


সিনিয়র সহকারী সচিব থেকে পদোন্নতি পেয়ে উপসচিবে হলেন আলমডাঙ্গার মেয়ে বেগম মাকসুদা খন্দকার। ৭ মার্চ রোববার এই পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।


এ আদেশে প্রশাসনে সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন ৩৩৭ কর্মকর্তা। যার মধ্যে রয়েছেন আলমডাঙ্গা গোবিন্দপুর গ্রামের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুজ্জামান রাজা মাস্টারের ছোট মেয়ে বেগম মাকসুদা খন্দকার । তিনি বর্তমানে সিনিয়র সহকারী সচিব হিসেবে বিদ্যুৎ বিভাগে দায়িত্বরত আছেন।

২০০৮ সালে ২৭তম বিসিএস’এ প্রশাসন ক্যাডারে বরিশাল বিভাগের জেলা প্রশাসকের কার্যালায়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট হিসেবে যোগদান করেন। এরপর তিনি নারায়নগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে, পরে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে সরকারের বিভিন্ন পর্যায়ের দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের অক্টোবর মাসে তিনি পরিবেশ ও বন মন্ত্রনালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি বাংলাদেশ সরকারের বিদ্যুৎ বিভাগে সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্বরত আছেন।


৮ ভাইবোনের মধ্যে সবার ছোট বেগম মাকসুদা খন্দকার । তিনি শিক্ষা জীবনে আলমডাঙ্গা পাইলট বালিকা বিদ্যালয় থেকে এসএসসি ও ঢাকা গাজীপুর মহিলা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হয়ে অনার্স মাস্টার পাশ করেন। ২০০৮ সালে ২৭ তম বিসিএস দিয়ে প্রশাসন ক্যাডারে যোগদান ক‌রেন।

২০০৬সালে বেগম মাকসুদা খন্দকারের বিয়ে হয় ময়মাংসিংহ জেলার ত্রিশাল উপজেলায়। তাঁহার স্বামীও বর্তমানে বাংলাদেশ সরকারের আইন মন্ত্রনালয়ের উপসচিব হিসেবে দায়িত্বরত আছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram