২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সারাদেশের ন্যায় আলমডাঙ্গায়ও ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ পদ্ধতিতে বিক্রয় শুরু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ৯, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশের ন্যায় আলমডাঙ্গায়ও ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ পদ্ধতিতে বিক্রয় শুরু হয়েছে। ৯ এপ্রিল শুক্রকার সকাল থেকে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে ৩টি পাখি ভ্যানে ৫ হাজার ৪শ ডিম বিক্রয়ের মধ্যদিয়ে ভ্রাম্যমান পদ্ধতিতে বিক্রয় উদ্বোধন করেন।

ভ্রাম্যমান পদ্ধতিতে ডিম বিক্রয় উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল ও উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, উপজেলা খাদ্য কর্মকর্তা মিয়ারাজ হোসাইন, জাতীয় পুরস্কার প্রাপ্ত মায়ের দোয়া ফিসারিজের সত্ত¦াধিকারী ইমদাদুল হক হিমেল, উপজেলা পল্টি ব্যবসায়ি সমিতির সভাপতি হাফিজুর রহমান, বিশিষ্ঠ খামারী ব্যবসায়ী আশরাফুল, প্রাণি সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডা. বায়েজিত খন্দকার, উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুল মজিদ, শামসুজ্জোহা, শহিদুজ্জামান, মুসাব আলী, নাসির উদ্দিন, পৌর আওয়ামীলীগের ক্রিড়া সম্পাদক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।


এসময় উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, করোনা পরিস্থিতিতে উপজেলার বেশ কয়েকটি স্থানে ডেইরি ও পোল্ট্রি অ্যসোসিয়েশনসহ প্রান্তিক খামারিদের সম্পৃক্ত করে ভ্রাম্যমাণ বিক্রয় অব্যাহত রাখার পরিকল্পনা নিয়েছে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর। পাশাপাশি দেশের সকল জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে দুধ, ডিম, ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় চলমান থাকবে। ভ্রাম্যমান বিক্রয়ের মাধ্যমে খামারিগণ ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের নিকট দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবে বলে ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram