২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবদালপুর স্টেশনে দু’টি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৭, ২০২০
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ঝিনাইদহ কোটচাঁদপুরের সাবদালপুর স্টেশনে দু’টি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধের ১০ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ২৬ অক্টোবর সোমবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটের দিকে কোটচাঁদপুর উপজেলার সাবদালপুর রেলস্টেশনে এ ঘটনা ঘটে।

সে সময় ট্রেন দু’টির ইঞ্জিনসহ কয়েকটি বগির লাইনচুত্ত্ব হয়ে কয়েক ব্যাপক ক্ষতি হয়।  ঘটনার পর খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ২৭ অক্টোবর মঙ্গলবার ভোর থেকে উদ্ধার কাজ শুরু করে ট্রেন লাইনে ট্রেন চলাচল আবারো স্বাভাবিক হয়েছে। কোন হতা-হতের ঘটনা ঘটেনি।

সাবদালপুর রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, পার্বর্তীপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী মালবাহী ট্রেন ও যশোর থেকে ছেড়ে আসা ঈশ্বরদীমুখী অপর মালবাহী ট্রেন মুখমুখি সংঘর্ষ হয়।

 রাত ১টা ৪০ মিনিটের দিকে সিগন্যাল অমান্য করে একই রাস্তায় সাবদালপুর স্টেশনে দুটি মালবাহী ট্রেন ঢুকে পড়ে। তখন বিকট শব্দে ট্রেন দু’টির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রেন দু’টির ইঞ্জনসহ বেশ কয়েকটি বগির ব্যাপক ক্ষতি হয়েছে। কোন হতা-হতের ঘটনা ঘটেনি।

ঈশ্বরদী থেকে উদ্ধার ট্রেন এসে  মঙ্গলবার ভোর রাত থেকে উদ্ধার কাজ শুরু করে। প্রায় ১০ ঘন্টা পর  মঙ্গলবার সকাল ১১.৪০ টা থেকে ট্রেন চলাচল আবারো স্বাভাবিক হয়েছে। ঘটনার পর থেকেই ট্রেন দু’টির চালক পলাতক রয়েছে।

সম্ভবত চালক ঘুমিয়ে পড়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভামে তারা ধারণা করছেন। তবে চালকদের পাওয়া গেলে প্রকৃত ঘটনা জানা যাবে বলে তিনি জানান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram