২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত গাংনীর আলিমুজ্জামান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৮, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনীতে ব্যাগ ভর্তি টাকা পড়ে পাওয়ার পরও ফেরত দিয়ে সততার পরিচয় দিল উপজেলার রায়পুর ইউনিয়নের মো:আলিমুজ্জামান।তিনি একটি মোবাইল দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় রাস্তায় পড়ে পাওয়া ২ লক্ষ টাকা ফেরত দেন। বর্তমানে আলিমুজ্জামান একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাজে নিযুক্ত রয়েছেন। ঘটনাটি ঘটেছে ২৬ শে জানুয়ারি মঙ্গলবার দুপুরের দিকে।

ঐ দিন আলিমুজ্জামান অফিসের কাজে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আসেন, পরে শিক্ষা অফিসার আলাউদ্দিনের মোবাইল সারানোর জন্য গাংনী শহরের একটি মোবাইলের দোকানে পৌঁছালে একটি ব্যাগ পড়ে থাকতে দেখে আলিমুজ্জামান।অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পরেও ব্যাগের মালিককে খুঁজে না পাওয়ায় ব্যাগটি খুলে দেখে ব্যাগের মধ্যে অনেকগুলো টাকা।অনেক্ষণ পর ব্যাগের মালিক ব্যাগের সন্ধানে ছুটে আসেন সেই মোবাইলের দোকানের সামনে।

ব্যাগ মালিকের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের প্রবাসী শফিকুল ইসলাম।তিনি দাবি করেন ব্যাগটি আমার ,পরিশেষে আলিমুজ্জামান প্রয়োজনীয় তথ্য প্রমাণ নিয়ে ব্যাগের মালিকের কাছে ব্যাগটি হস্তান্তর করেন। আলিমুজ্জামান বলেন, লোবার হিংসা দিয়ে কোন সফলতা অর্জন করা যায় না।তাই সততা নিয়ে জীবনে চলাফেরা করি।আর সেই সততা বুকে ধারণ করে ব্যাগের টাকাসহ মালিককে দিতে পেরে আমি দায়মুক্ত হয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলাউদ্দিন আলিমুজ্জামানের সততায় মুগ্ধ হয়ে আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় তাঁর অফিস কক্ষে সততার পুরস্কার স্বরূপ একটি ব্যাগ উপহার দেন। তিনি আরো বলেন,পৃথিবীতে এখনো সৎ মানুষ আছে তার উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন আলিমুজ্জামান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram