২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনের প্রথম দিনের মত দ্বিতীয় দিনও আলমডাঙ্গা শহরের সড়ক ছিল ফাঁকা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ১৫, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

করোনা সংক্রমণ ঠেকাতে বুধবার (১৪ এপ্রিল) থেকে সরকার ঘোষিত কঠোর লকডাউন চলছে সারাদেশে। লকডাউনের প্রথম দিনের মত দ্বিতীয় দিনও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা শহরের সড়ক ছিল ফাঁকা।

যদিও বৃহস্পতিবার ও রবিবার আলমডাঙ্গার সাপ্তাহিক হাটবার। এ দুদিন শহরে প্রচন্ড ভিড় হয়ে থাকে। লকডাউনের দুদিনই সড়কে মাঝে মধ্যে মোটরসাইকেল ও ভ্যান চলতে দেখা গেছে। বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ বেশ কিছু ভ্যান ও মোটরসাইকেল জব্দ করেছে। শহরে কয়েকটি প্রবেশ মুখে পুলিশ অবস্থান নিয়েছে। কছু মুদি দোকান ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ। শুধুমাত্র ঔষধ ও হোটেলগুলি খোলা রয়েছে। তবে বেশ ভিড় লক্ষ্য করা গেছে সবজি বাজারে।

লকডাউন কার্যকরী করতে সকাল থেকে মাঠে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর ও থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীর। যৌক্তিক কারণ ছাড়া যারা লকডাউনে বাইরে ঘোরাঘুরি করেছেন তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করেছেন। চুয়াডাঙ্গা অঞ্চলে মৃদু তাপপ্রবাহ চলছে। তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। বাতাসে আগুনের হল্কা। প্রচন্ড খরতাপ উপেক্ষা করে সড়কে চলাচলকারী বেশ কয়েকজনের সাথে কথা হয়। তাদের অধিকাংশেরই বক্তব্য ছিলো জরুরী প্রয়োজনেই বের হয়েছি। লকডাউন না হলেও দরকার না হলে এই রোদের মধ্যে কি কেউ বের হয়?

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram