২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার ভিডিও কন্সফারেন্সে সংযুক্ত হয়ে ৯৫টি ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১৮, ২০২১
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মুজিব শতবর্ষ উপলক্ষে রবিবার ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে আলমডাঙ্গার গৃহহীনদের মাঝে নতুন নির্মিত সরকারি আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে ঘরগুলো আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন তিনি।


শুক্রবার (১৮ জুন) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল ।


এ সময় তিনি বলেন, 'মুজিবশতবর্ষে একজন লোকও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে আলমডাঙ্গা উপজেলার ভূমি ও গৃহহীন ৯৫টি পরিবারের তালিকা করা হয়। প্রথম পর্যায়ে এরই মধ্যে দুই শতাংশ জমির সঙ্গে ঘর পেয়েছেন ৫০টি পরিবার। দ্বিতীয় পর্যায়ে ৪৫ পরিবারকে জমির সঙ্গে ঘর দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলমডাঙ্গায় সরাসরি সংযুক্ত হয়ে জমি ও ঘর প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তিনি জানান, এসব পাকাঘর নির্মাণ করে উপকারভোগীদের দলিল করে দেওয়া হচ্ছে। পাকা রাস্তা তৈরি, বিদ্যুৎ সংযোগ ও গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। ঘর পাওয়া এসব পরিবারগুলো সামাজিক বনায়নের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ পাবে। আশ্রয়ণ প্রকল্পে যারা বসবাস করবে তারা শুধু এখানে সময় কাটাবে সেটা নয়, তাদের আয় ও জীবিকায়নের ব্যবস্থা হচ্ছে। তারা যাতে আয়বর্ধক কাজে সম্পৃক্ত হতে পারে এজন্য উদ্যোগ নেওয়া হয়েছে।


শুক্রবার উপজেলা নির্বাহী অফিসারের অফিসকক্ষে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহাম্মেদ ডন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর ও উপজেলা প্রকল্প কর্মকর্তা এনামুল হক।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram