১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দীনের ৩য় মৃত্যুবার্ষিকী পালন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৩, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দীনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। গতকাল ২২ অক্টোবর শুক্রবার আলমডাঙ্গা পৌর জান্নাতুল বাকী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলমডাঙ্গা পৌর জান্নাতুল বাকী জামে মসজিদে দোয়া পরিচালনা করেন মাওলানা মোঃ ওমর ফারুক।

এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মতিয়ার রহমান ফারুক, উপজেলা জাসদের সভাপতি মোল্লা গোলাম সরোয়ার, মরহুমের ছেলে সাবেক কাউন্সিলর জেহেন আলী সেন্টু, বর্তমান কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন, কাউন্সিলর সদর উদ্দিন ভোলা, আব্দুল গাফফার, আলাল উদ্দিন, পৌরসভার হিসাব রক্ষক আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক সখি ফ্লিমসের পরিচালক হাফিজুর রহমান জীবন, রাজিব, সিরাজুল, সোহেল, মুস্তাক, শিরু মাস্টার, মামুন, রোকন, মীর আসাদুজ্জামান উজ্জ্বল, মনির, পারভেজ, রানা, রোকন, দেখি বাংলার রুপের সভাপতি শরিফুল ইসলাম সাকা, মোল্লা সেলিম, আব্দুল লতিফ প্রমুখ।

দোয়া মাহফিল শেষে মরহুমের ছোট ছেলে আব্দুর জব্বার লিপু ও ভাতিজা সাংবাদিক রহমান মুকুল মরহুমের আত্মার মাগফিরাত কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন।


উল্লেখ্য, ২০১৮ সালে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দীন ঢাকাস্থ পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।


আলমডাঙ্গা উপজেলার টেকপাড়া পাঁচলিয়ার মৃত নূরু উদ্দীন মালিথার ছেলে জামাল উদ্দীন কমান্ডার। তিনি মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী। একাধিক খন্ড যুদ্ধে তিনি বীরত্বের প্রমাণ দেন। আলমডাঙ্গা শহরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে তিনি গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হন। বেশ কয়েকটি অপারেশনে কমান্ডারের দায়িত্ব পালন করেন এই অসম সাহসী মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধা হিসেবে তিনি এতটাই খ্যাতিমান ও জনপ্রিয় ছিলেন যে গ্রামবাসি শ্রদ্ধা দেখিয়ে তার নামে একটি মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। যা পাঁচলিয়া জামাল উদ্দীন মাধ্যমিক বিদ্যালয় নামে সমহিমায় আলো ছড়াচ্ছে। শেষ বয়সে ধর্মপ্রাণ এ বীর মুক্তিযোদ্ধা জনহিতকর কাজে সম্পৃক্ত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram