২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুদ্ধকালীন কমান্ডার হারদীর বীর মুক্তিযোদ্ধা শেখ ওমর ফারুকের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১৬, ২০২০
21
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার হারদী গ্রামের যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ ওমর ফারুক ক্যান্সারে ভুগে মারা গেছেন ( ইন্না লিল্লাহি ---রাজিউন)। গতকাল রাষ্ট্রীয় মর্যাদায় প্রদর্শন শেষে এ বীর মুক্তিযোদ্ধার লাশ দাফন করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।


জানা গেছে, আলমডাঙ্গার হারদী গ্রামের সম্ভ্রান্ত শেখ পরিবারের মৃত শেখ আতাহার হোসেনের ছেলে শেখ ওমর ফারুক (৭০) দীর্ঘদিন ধরে লাঞ্চ ক্যান্সারে ভুগছিলেন। গতকাল রবিবার দিনগত রাত দেড়টায় তিনি আলমডাঙ্গার গোবিন্দপুরস্থ নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।


শেখ ওমর ফারুক মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ছিলেন। তিনি বীরত্বের সাথে পাক সৈন্যের বিরুদ্ধে যুদ্ধ করেছেন। দেশ মাতৃকার এই বীর সেনানী আনসার ভিডিপিতে চাকরি করতেন। তিনি উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ছিলেন।


বাদ আছর গ্রামের বাড়ি হারদীতে গার্ড অব অনার প্রদর্শ শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়েছে। গার্ড অব অনার প্রদান করেন জেলা পুলিশের একটি চৌকষ টিম। এ সময় উপস্থিত ছিলেন আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram