২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুর প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের প্রানী সম্পদের প্রদর্শনী মেলার উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ৫, ২০২১
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি \ মেহেরপুর প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রানী সম্পদের প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় মেহেরপুর জেলা প্রাণিসম্পদ অফিস প্রাঙ্গণে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অর্থায়নে মেলার উদ্বোধন করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভির রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহসুদুল আলম। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ সাইদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড, ইয়ারুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিন। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোঃ তৌহিদুল ইসলাম । এসময় বক্তরা বলেন, দুধ বা দুগ্ধজাত পণ্য সব বয়সী মানুষের জন্য স্বাস্থ্যকর খাদ্য হিসেবে স্বীকৃতি হওয়া সত্বেও নিয়মিত দুধ পানে জনসাধারণের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। দুধে মানবদেহের জন্য প্রয়োজনীয় প্রচুর পরিমাণে শোষণ যোগ্য ক্যালসিয়াম এবং আমিশ শর্করা ভিটামিন খনিজসহ অন্যান্য পুষ্টির পাদান রয়েছে। দুধ ও দুগ্ধজাত নিরাপদ গোষ্ঠীর মূল উৎস হিসেবে দুধের উৎপাদন বৃদ্ধির মাধ্যমে চাহিদা পূরণ ও স্বয়ংসম্পূর্ণতা অর্জন গ্রামীণ জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি এবং দৈনন্দিন খাদ্য তালিকায় দুধকে নিয়মিতকরণের লক্ষ্যে প্রাণিসম্পদ অধিদপ্তর পরামর্শ দিয়ে যাচ্ছে ডেইলি খামারিদের। এসময় মেলায় ৫০ টি স্টল প্রদর্শনীতে অংশ গ্রহণ করে।

পরে ১ম ও ২য় স্টলদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এসময় মুজিবনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ কাজী,গাংনী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ মোস্তফা জামান,অফিস সহকারি মঞ্জুরুল আলম মিলন, মাসুদ রানাসহ কর্তকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram