২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্র ও প্রবাসী কল্যান ব্যাংকের উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৫, ২০২০
57
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরে ৭৬ কোটি টাকা ব্যায়ে ৫ একর জমির উপর শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্র(টিটিসি) ভবন ও প্রবাসী কল্যান ব্যাংকের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্য তিনি এ কথা বলেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার পাশ করে দিয়েছেন। এমনটি মাটি পরীক্ষার শেষ করা হয়েছে। এটি নির্মান কাজ শেষ হলে সেখানে প্রশিক্ষন নিয়ে অর্থ আয় করতে পারবে। এছাড়া এখানে বসেই সারা বিশ্বে সাথে যোগাযোগ করতে পারবে। সফটওয়্যার তৈরি করতে পারবে। তিনি আরো বলেন, প্রাইমারী স্কুলে শিক্ষার্থীদের দুপুরে খাবার দেওয়ার পরিকল্পনা সরকার নিচ্ছে ইতো মধ্যে চালু করা হয়েছে। বাচ্চাদের মেধাবী করে গড়ে তুলতে হবে। সুস্থ সবল বাচ্চা আগামী দিনের ভবিষ্যত। মায়েদের সব টেনশন এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর।


জেলা প্রশাসক ড. মুনসুর আলম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামছুন নাহার, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো মহাপরিচালক শামসুল আলম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন, পুলিশ সুপার এসএম মুরাদ আলী প্রমূখ। এসময় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram