১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে সিগারেট নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করার জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২৩, ২০২১
31
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


মেহেরপুর প্রতিনিধি \ মেহেরপুরে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির পন্য গোন্ডলিফ ও বেনসন সিগারেট নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদলত। বুধবার দুপুরে শহরের মানিক মিয়া টাওয়ারের সামে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিক্রয় প্রতিনিধির কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাস গুপ্তা।

জানাগেছে, ভ্রাম্যমাণ আদালতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো এর বিক্রয় প্রতিনিধি বেনসন ও গোল্ডলিফ সিগারেটের প্যাকেটের গায়ে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করা করে। এমন অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৯ ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।


এসময় মেহেরপুর সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম, হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক জাহিদ ইকবাল শিমন উপস্থিত ছিলেন।


এদিকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যা ৬ টার পর ব্যবসা পরিচালনা করার দায়ে শহরে ব্যবসায়ীদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়েছে। বুধবার সন্ধ্যার পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমান।


জানা গেছে, সন্ধ্যার পর মেহেরপুর বড় বাজার এলাকায় একাধিক ব্যক্তি ফুটপাতের উপরে ব্যবসা পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের নিকট থেকে জরিমানা করা হয়। মেহেরপুর সদর থানা পুলিশের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram