২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৩, ২০২১
35
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি \ মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীনদের ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টার সময় মেহেরপুর সদর উপজেলা হলরুমে ভিডিও কনফাারেন্সের মাধ্যমে এ কার্য্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধান প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন, দেশ ক্ষুধা ও দারিদ্র মুক্ত হোক। মানুষের মৌলিক চাহিদাগুলো যাতে পূরণ হয়।

কিন্তু একাত্তরের পরাজিত শক্তি তা হতে দেয়নি। স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। জিয়াউর রহমান সরকার থাকাকালিন তাঁকে দেশেও আসতে দেওয়া হয়নি। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরনে কাজ করে যাচ্ছে সরকার। মুজিববর্ষে যাতে কোন মানুষ গৃহহীন না থাকে সেই লক্ষে যাদের জমি ও ঘর কিছুই নেয় তার সব কিছুই দেওয়া হচ্ছে। আবার যাদের জমি আছে ঘর নেই, তাদের সরকারের মাধ্যমে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। মেহেরপুরে ২৭ টি ভূমিহীনদের ও গৃহহীনদের জমি ও গৃহ বরাদ্দ পেয়েছে। ১ লক্ষ ৭১ হাজার টাকা করে প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে।

আজ ১৬টি ঘর হস্তান্তর করা হয়েছে। বাকীগুলো নির্মানাধীন রয়েছে। এর মধ্যে সদর উপজেলা মনোহারপুর মাঠের মাঝে সরকারী খাস জমিতে ৮টি ঘর তৈরী করা হয়েছে। এ সময় সদর উপজেলা হলরুমে উপস্থিত ছিলেন,মেহেরপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামসহ সুবিধাভোগীরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram