২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে সম্পাদকসহ কয়েকজনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ১০, ২০২১
31
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি। মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ তুলে দৈনিক শ্যামবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আলী হাসান এর বিরুদ্ধে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টায় ব্যর্থ হয়ে মিথ্যা তথ্য প্রকাশের মাধ্যমে ব্যবসায়ী পরিবারের বিরুদ্ধে একের পর এক মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া ও কুরুচিপূর্ণ সিরিয়াল নিউজের মাধ্যমে সম্মানহানির অভিযোগে মেহেরপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দঃ বিঃ আইনের ৪৯৯/৫০০/৫০১/৫০৬ ধারায় ৬ জনের বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন নিলুফার ইয়াসমিন রুপা। যার সি আর নং ২৯৯/২১।

মামলায় শ্যামবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আলী হাসানসহ সাংবাদিক আতাউর রহমান, তরিকুল ইসলাম, মিজানুর রহমান অপু, রানা নেওয়াজ ও সংস্কৃতিকর্মী রেক্সনাকে আসামি করা হয়েছে। শুক্রবার বেলা ১১ টার দিকে ব্যবসা প্রতিষ্ঠান রুপা এন্টারপ্রাইজের অফিস কক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে এসব তথ্য জানিয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে নিলুফার ইয়াসমিন রুপা আরো জানান, চলতি বছরের আগস্ট মাসের বিভিন্ন তারিখে বাদীর নিকট থেকে মোবাইল ফোনে ১০ লক্ষ কখনো আবার ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদার টাকা না দেওয়ায় গত ১৭ আগস্ট শ্যামবাজার পত্রিকায় “১০ বছরে কোটিপতি, কে রুপামনিসহ বিভিন্ন শিরোনামে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করতে থাকেন।

মেহেরপুরের আরো ১৫ জন বিশিষ্ট ব্যক্তির নামে সংবাদ প্রকাশের হুমকি দেয়া হয়েছে বলেও তিনি সংবাদ সম্মেলনে জানান। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। রুপা আরো জানান, দৈনিক শ্যামবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আলী হাসানের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে চাঁদাবাজি, মাদক ব্যবসা, ও প্রতারণার সংবাদ প্রকাশিত হয়েছে। অপরদিকে, মামলা প্রত্যাহারের দাবিতে গত মঙ্গলবার ৮ই সেপ্টেম্বর সকালে ভুক্তভোগীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram