২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণী উদ্বোধন

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
এপ্রিল ২৮, ২০২১
18
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সার ও বীজ বিতরণী
সার ও বীজ বিতরণী | ছবি : সার ও বীজ বিতরণী

মেহেরপুর প্রতিনিধি: "মুজিব বর্ষের অঙ্গীকার কৃষি হবে দুর্বার" শ্লোগানে ২০২০-২১ অর্থবছরের খরিপ ১/২১-২২ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে মেহেরপুর সদর উপজেলার ৩৭০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদের উদ্দোগে বুধবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপস্থিত কৃষকের হাতে তুলেদেন জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান।

এসময় রোপা আউশ ধান প্রতি বিঘা জমির জন্য একজন কৃষক পেয়েছেন ৫ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি করে জন প্রতি কৃষকদের বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়। এবছর জেলায় ৮৪০০ জন প্রান্তিক চাষীদের মাঝে এসকল উপকরণ বিতরণ করা হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান। বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ‌‌‌ পরিচালক স্বপন কুমার খাঁ, উপজেলা চেয়ারম্যান এড ইয়ারুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান মোমিনুল ইসলাম, লতিফুন নেছা লতা, অতিরিক্ত উপপরিচালক একেএম কামরুজ্জামান , সদর উপজেলা কৃষি কর্মকর্তা নাসরিন পারভীন প্রমূখ। এছাড়াও কৃষি সম্প্রসারণ অফিসার, উপসহকারি কৃষি অফিসারবৃন্দ, জনপ্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram