২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে নুর ইসলাম হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
মার্চ ২৩, ২০২১
21
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি। মেহেরপুর সদরের হিজুলি গ্রামের নুর ইসলাম হত্যা মামলায় ৫ ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে  আদালত। সোমবার দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, হিজুলী গ্রামে আইজুদ্দিনের ছেলে সাগর,  একই গ্রামের আলীর ছেলে মোহাম্মদ হক, নজর উদ্দিনের ছেলে হামিদুল ইসলাম, সোনা হিজুলি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে, আলফাজ উদ্দিন সদদের গোভিপুর গ্রামের তাহাজ উদ্দিনের ছেলে।

সাজাপ্রাপ্ত সাগর এবং মোহাম্মদ হককে কারাগারে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্ত অপর আসামি আলফাজ, হামিদুল ও সোনা পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১০ সালের ২০ মার্চ রাতে হিজুলি গ্রামের নুর ইসলামকে নির্মমভাবে খুন করা হয়।  পরদিন সকালে হিজুলি গ্রামের মাঠ থেকে নুর ইসলামের লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় নুর ইসলামের স্ত্রী সাকেলা খাতুন বাদী হয়ে বাঃ দঃ বিঃ ৩০২/৩৪ পেনাল কোড , ধারায়  মোট ১১ জনকে আসামী করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৪, জি আর কেস নং ১২৩/১০, সেশন কেস নং৬২/১১।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কামাল প্রাথমিক তদন্ত শেষে আদালতে সাগর, মোহাম্মদ হক,  সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

 মামলায় মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিরা আটকের দিন থেকে তাদের সাজা শুরু হবে। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আসাদুল আজম খোকন কৌশলী ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram