২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে গৃহ ও ভূমিহীন ২৮ পরিবারকে ঘর ও জমি দিলেন প্রধানমন্ত্রী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৩, ২০২১
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টার সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেহেরপুরের গাংনী উপজেলা হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় উপজেলা পরিষদ সভা কক্ষে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক,গাংনী উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ,প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী,গাংনী থানার ওসি বজলুর রহমান সহ সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় উদ্যোগে মেহেরপুর সদরে ১৬, গাংনীতে ৮ ও মুজিবনগরে ৪টি ‘দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করেছে উপজেলা প্রশাসন। সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম সম্প্রসারণ ও গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে সবার জন্য বাসস্থান নিশ্চিতকরণ কর্মসূচির আওতায় ওই ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে।

গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী জানান, সেমিপাকা প্রতিটি বসতঘরে থাকছে দুটি কক্ষ, বারান্দা, একটি রান্নাঘর ও একটি শৌচাগার। প্রতিটি বসতঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। ‘দুর্যোগ সহনীয় ঘর ও ২ শতক জমি সহ কাগজ পত্র বুঝিয়ে দেয়া হয়েছে। ঘর ও জমি পেয়ে খুশি সুবিধাভোগীরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram