২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে কালো কাপড় চোখে বেধে মানববন্ধন করেছে সাংস্কৃতিক কর্মীরা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২০, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি \ মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর নির্বাচনে ভোট না দিতে পেরে কালো কাপড় চোখে বেধে মানববন্ধন করেছে সাংস্কৃতিক কর্মীরা। শনিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি চত্তরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন সাংস্কৃতিক কর্মী জাহিদ ইকবাল শিমন। এসময় বক্তব্যদেন সাংস্কৃতিক কর্মী নিলুফা ইসয়াসমিন রুপা, মেহেরপুর লালন একাডেমির সভাপতি হেলু, ডলার মিয়া, সাইদুর রহমান উজ্জল প্রমূখ।

সাংস্কৃতিক কর্মী জাহিদ ইকবাল শিমন বলেন, আমি ১৯৯৫ সাল থেকে এই শিল্পকলা একাডেমির সাথে জড়িত। দুঃখের বিষয় আজ নির্বাচন চলাকালীন সময় আমি ভোট দিতে এসে দেখি আমার ভোট নাই। আমাকে ভোটার লিস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। দির্ঘদিন ধরে আমি এই শিল্পকলাতে জড়িত আছি। আমি এজন কবিতা আবৃতিকার। আজকে যারা ভোট দিচ্ছে তারা কেউ সাংস্কৃতিক চর্চার সাথে জড়িত না। তারা সাংস্কৃতিকমনা না। বর্তমান সাধারন সম্পাদক কবে সাংস্কৃতিক ব্যক্তি হয়েছে তা আমার জানা নেই। কোন ধরনের মাইকিং, নোটিশ ছাড়াই নিবার্চনের তারিখ ঘোষনা করেছে সাধারন সম্পাদক সাইদুর রহমান। এই ধরনের লোকদের কারনে সাংস্কৃতিক ব্যক্তিরা এই শিল্পকলা থেকে বঞ্জিত হচ্ছে।

১২শ সদস্য থেকে ৩২০ জন সদস্য কিভাবে হতে পারে। আমি জেলা প্রশাসকের দৃষ্টি আকর্শন করে বলছি যারা সাংস্কৃতিকমনা ব্যক্তি বাচাই করে আবার নির্বাচনের ব্যবস্থা করবেন। সাংস্কৃতিক কর্মী নিলুফা ইসয়াসমিন রুপা বলেন, আমি দীর্ঘদিন ধরে সাংস্কৃতিক চর্চার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠত করেছি। আমি নির্বাচনের জন্য আমার সদস্য পদ নবায়ন করেছি। আজ ভোট দিতে এসে দেখি ভোটার লিস্ট থেকে আমার নাম নাই। কৌশলে আমাকে বাদ দিয়েছে সাধারন সম্পাদক সাইদুর রহমান। এই ধরনের দুর্নীতি জেলা শিল্পকলা একাডেমিতে থাকতে পারে না। সাধারন সম্পাদক তার গ্রাম আমঝুপি থেকে ৬০ জন ভোটার কে ভোট প্রদানের ব্যবস্থা করে দিয়েছে।

কিভাবে করতে পারে। সাংস্কৃতিক কর্মী মেহেরপুর লালন সংগীত ও গবেষনা একাডেমির সভাপতি হেলাল উদ্দিন হেলু বলেন, আমি লালন সংগীত ও গবেষনা একাডেমির সভাপতি। সাংস্কৃতিক জগতের বড় একটি জায়গা থেকে আমি আমার ভোট দিতে পারলাম না এটি খুবই দুঃখের বিষয়। আজ ভোট দেবো বলে আমি ঢাকা থেকে এসেছি মেহেরপুরে ভোট দিতে। এসে দেখি আমি ভোটার লিস্ট থেকে বাদ পড়েছি। সদস্য নবায়নের কোন চিঠি বা সাইকিং আজও কারো মুখ থেকে শুনতে পাইনি। সাবেক সাধারন সম্পাদক সাইদুর রহমান বলেন, সকল নিয়ম নীতি মেনে নিবার্চনের প্রস্তুত করা হয়েছে। সকলকে বলা হয়েছে নবায়ন করার জন্য কেউ নবায়ন করেনি তাদের সদস্য পদ। তাই যারা নবায়ন করেনি তাদের সদস্য পদ বাদ হয়েছে। এদিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে গত নিবার্চনে ভোটার সংখ্যা ছিলো ১২০০ প্রায়। এবার ত্রি-বার্ষিকী নিবার্চনে ৩২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram