২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে ওসি ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মার্কেট নির্মাণে বাধার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ২১, ২০২০
34
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর অফিস ॥ মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজারে নিজের জমিতে মার্কেট নির্মাণ করতে পুলিশি বাঁধা ও হয়রানির শিকার হওয়ায় সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী সাবেক ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম। সোমবার দুপুরে আমঝুপি বাজার তার নিজ অফিস কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আমঝুপি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, আমঝুপি গ্রামের মৃত আলী আকবরের ছেলে আশরাফুজ্জামান আমার নিজের জমি তার দাবি করে বিভিন্ন জায়গায় মামলা করেছে। আমার নিজ নামে একটি জায়গা যার দাগ নম্বর আর এস ২০৩৫। এই জমিটি আমার পিতার কেনা জমি। পরবর্তীতে আমার পিতা নিকট হতে আমরা তিন ভাই খারিজ দলিল সূত্রে মালিকানা পত্তন করি এবং এই জমিটি দীর্ঘ ২৫ বছর যাবত মেহেরপুর পূবালী ব্যাংক শাখা রয়েছে এবং বর্তমান চলমান।

২০৩৫ দাগ জমিতে আমার পুরাতন ৬টি দোকান ঘর ছিল। আমি আধুনিক দোকান নির্মাণ করার জন্য পুনরায় বিল্ডিং ভেঙে নতুন ভবনের কাজ শুরু করি। এক বছর যাবৎ কাজটি চলমান। নানা ধরনের বেআইনি বাধার কারণে যাকে বাদী করা হয়েছে আমার বিরুদ্ধে তার বা তার পিতা-মাতা দাদা কারোরই জমি নাই এই দাগ নম্বর এ। মেহেরপুর আদালতসহ উচ্চ আদালত সেই মামলা খারিজ করে দেয়। এমতাবস্থায় আমি পুনরায় আমার জমিতে ঘর নির্মাণের কাজ শুরু করি।

তিনি আরও বলেন, আশরাফুজ্জামান স্থানীয় চেয়ারম্যান বোরহান উদ্দিন আহদেম চুন্নুকে হাত করে আমার জমি জোর করে দখল করার চেষ্টা করছে। সেই সাথে মেহেরপুর সদর থানার ওসি শাহদারা খানের নির্দেশে পুলিশ এসে আমাকে বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে। ওসি নিজেও আমাকে কাজ বন্ধ করার হুমকি দিচ্ছে এবং বিভিন্ন মামালা দিয়ে হয়রানি করবে বলেও জানান তিনি। এমতাবস্থায় আমি নিজের জমিতেও ঘর নির্মাণ করতে পারছি না।

প্রতিদিনই আতঙ্কে দিন পার করছি। উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে এইভাবে আমাকে হয়রানি করছে এবং কাজ বন্ধ করে দিয়েছে। এসময় উপস্থিত ছিলেন মেহেরপুরের বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram