২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে আনসার ও ভিডিপির উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী পালন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২২, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মেহেরপুর জেলার আনসার ও ভিডিপির উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা আনসার ও ভিডিপির কার্যালয়ে বৃক্ষ বিতরণ করা হয়।


জেলা কমান্ড্যান্ট রাকিবুল ইসলাম বৃক্ষরোপন কর্মসূচীতে মেহেরপুর জেলার ৩টি উপজেলায় আনসার ও ভিডিপি সদস্যের মাঝে তিন উপজেলা আনসার ও ভিডিপি সদস্যের মাঝে ৬ শতাধিক বৃক্ষ তুলে দেন।


এসময় তিনি বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় গাছপালার ভূমিকা অপরিসীম। গাছপালা ও বনভূমি যেমনি ভাবে আমাদের অক্সিজেন দেয়, ঠিক তেমনি ভাবে প্রাকৃতিক দুর্যোগে কবল থেকে পরিবেশকে রক্ষা করে। গাছপালা ও বনভূমি ছাড়া মহাশয় ও অন্যান্য প্রাণীর জীবন ধারণ অসম্ভব। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় আমাদের সহজ মাধ্যম হচ্ছে বৃক্ষরোপণ বৃক্ষরোপন। পরিকল্পিত একটি বাগান হতে পারে আপনার ভবিষ্যৎ আয়ের উৎস।


তাই আমরা প্রত্যেক জন তিনটি করে বৃক্ষরোপণ করে পরিবেশের ভারসাম্য রক্ষা করি।


এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আনসার ও ভিডিপির কর্মকর্তা ইসরাফিল হোসেন, মুজিবনগরের কর্মকর্তা মিরাজুল ইসলাম, গাংনী উপজেলার কর্মকর্তা উর্মিলা বালা বিশ্বাসসহ আনসার সদস্যরা ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram