২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে অমর একুশে ফেরুয়ারি উদযাপনের লক্ষ্যে প্রস্তুত শহীদ মিনার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২০, ২০২১
49
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধিঃ স্বাধীন বাংলাদেশের আপামর জনসাধারণ প্রতিবছর অমর একুশের শহীদ দিবসে মহান ভাষা আন্দোলনের সূর্যসন্তানদের শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করার জন্য শহীদ মিনারকে বিভিন্নভাবে সুসজ্জিত করা হয়। ২১ ফেরুয়ারী আর্ন্তজাতিক ভাষা দিবস উপলক্ষে মেহেরপুর পৌরসভার উদ্যোগে শহীদ সামসুজ্জোহা পার্কে কেন্দ্রীয় শহীদ মিনার প্রস্তুতি করা হচ্ছে।

রাত ১২ টারসময় শহীদরে সরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করবেন রাজনৈতিক ও সরকারিসহ বিভিন্ন সংগঠনের মানুষ। ২১ ফেরুয়ারীকে ঘিরে শহীদ মিনারকে পরিস্কার, আলপনা তৈরী, আলোকসজ্জাসহ বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় পৌর মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান বলেন, ১৯৫২-এর ভাষা শহীদদের পবিত্র রক্তস্রোতের সঙ্গে মিশে আছে বাঙালির জাতীয় মুক্তিসংগ্রামের গৌরবগাথা।

৫২-র একুশে ফেরুয়ারিতে বাংলার ছাত্রসমাজ আত্মদান করে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠা করেছিল। রক্তরাঙা অমর একুশে ফেরুয়ারি রক্তের প্লাবনের মধ্য দিয়ে আজ সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গৌরবময় আসনে আসীন। তিনি আরও বলেন, শুধু বাঙালি নয়, বিশ্বের প্রতিটি জাতির মাতৃভাষার মর্যাদা, স্বাধিকার, স্বাধীনতা ও মানুষের মতো বাঁচার দাবির সংগ্রামের দুর্জয় অনুপ্রেরণা করেছে একুশে ফেরুয়ারি। মহান ভাষা আন্দোলনের পথ ধরেই এসেছে মহত্তর স্বাধীনতার চেতনা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram