২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরের গাংনীতে ভূয়া এনএসআই সদস্য আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৩০, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি । মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের গাঁড়াডোব গ্রাম থেকে নুরুল আমিন (৪২) নামের এক ভূয়া এনএসআই (জাতীয় নিরাপত্তা গোয়েন্দা) সদস্যকে আটক করে জেলা এনএস আই। গণধোলাই শেষে পুলিশে দেয়া হয়েছে। আটককৃত নুরুল আমিন মেহেরপুর জেলা শহরের খন্দকারপাড়ার আব্দুল হকের ছেলে। সোমবার বিকেলের দিকে গাঁড়াডোব পুকুরপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

মেহেরপুর জেলা এন এস আই সূত্রে জানা গেছে, চাকরি দেওয়ার নাম করে এনএসআই এর পরিচয় দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করছে এমন সংবাদ আমাদের কাছে এসেছিল। চাকরির দেওয়ার সুবাধে গাঁড়াডোব গ্রামের পুকুরপাড়ার হামিদুল ইসলামের ছেলে সুমন হোসেনের পরিচয় হয় ঐ ব্যক্তির। পরবর্তীতে আমরা খোঁজখবর নিতে থাকি। এনএসআই পরিচয় নুরুল আমিন নামে এক ব্যক্তি ওই এলাকাতে আসবে এমন সংবাদ আমরা জানতে পারি।

ওই এলাকাতে এনএসআই এর সদস্যরা গোপনে উপস্থিত হয়। এসময় তার পরিচয়পত্র বা প্রমাণপত্র দেখতে চাওয়া হয়। পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হওয়ায় গাংনী থানা পুলিশে সোপর্দ করা হয়। সুমন হোসেন জানান, এনএসআই পরিচয়ে নুরুল আমিন নামে এক ব্যক্তির সাথে পরিচয় হয়। এক পর্যায়ে নুরুল আমিন এনএসআই এর সদস্য পদে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে আমার নিকট থেকে ৪ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়।

দীর্ঘ সময়ে চাকরী না হওয়ায় নুরুল আমিনের গতিবিধি সন্দেহজনক মনে হয়। এরপর থেকে মেহেরপুর এলাকায় তার খোঁজ নিয়ে ভূয়া এসএসআই পরিচয় জানতে পারি । পরে কৌশলে মেহেরপুর থেকে ওই প্রতারক নুরুল আমিনকে গাঁড়াডোব গ্রামে ডেকে নিয়ে আসি। তার পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হয়। এমন সময় জেলা এন এস আই এর সদস্যরা উপস্থিত হয়।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, ভূয়া এনএসআই সদস্য সন্দেহে নুরুল আমিন নামের একজনকে আটক করে থানায় আনা হয়েছে। তথ্য যাচাই করা হচ্ছে। দোষী প্রমাণিত হলে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা মেহেরপুরের উপ পরিচালক জানান, এন এস আই এর পরিচয় দিয়ে এলাকার বিভিন্ন মানুষকে প্রতারিত করছে এমন সংবাদ আমাদের কাছে আসে ।

বিভিন্ন সোর্সের মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি ওই ব্যক্তি সুমনের সাথে দেখা করবে। সুমনের সাথে দেখা করতে আসলে আমাদের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় ঐ ওই প্রতারক কে আটক করে পরিচয় পত্র চাওয়া হয়। সে পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাকে গাংনী থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram