২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠের ফসল বাড়িতে নেওয়ার জন্য রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করলেন ইউপি চেয়ারম্যান রুন্নু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ৮, ২০২১
21
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


শরিফুল ইসলাম রোকনঃ খাস জমি উদ্ধার করে মাঠের ফসল বাড়িতে নেওয়ার জন্য ২ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন খাসকররা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু। আলমডাঙ্গার কাবিলনগর-তিওরবিলার ভেতরের মরা ভাটুই নদী তীরের মাঠে এ রাস্তা নির্মাণ করা হচ্ছে।


জানা যায়, উপজেলার প্রত্যন্ত গ্রাম কাবিলনগর ও তিওরবিলা গ্রামের ভেতর দিয়ে এক সময় বয়ে যেত খরস্রোতা ভাটুই নদী। কালক্রমে সে নদী স্রোত হারিয়ে মরে যায়। বর্তমানে মরা ভাটুই নদীর দুই তীর ফসলিল আবহ। কয়েকশ কৃষক জমি চাষ করে ফসল ফলাই।


নদী মরে গেলেও এ মাঠ খালের মত এখন জলজ মাঠে পরিণত হয়েছে। এ মাঠের ফসল ঘরে তোলার জন্য কোন রাস্তা নেই। ফলে ফসল ঘরে তুলতে দুই গ্রামের কয়েক হাজার কৃষকের কষ্টের সীমা থাকে না। এ কষ্ট বহু গুণ বেড়ে যায় বর্ষাকালে। ফলে এলাকাবাসী ওই মাঠের ভেতর দিয়ে একটি রাস্তা নির্মাণ করে দিতে ইউপি চেয়ারম্যানের নিকট দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলেন। সেই দাবির প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু মাঠের খাস জমি উদ্ধার করে রাস্তা নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। গতকাল ৮ এপ্রিল তিনি এলাকাবাসীর কাঙ্খিত রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

কাবিলনগর গ্রামের কৃষক হবিবার রহমান বলেন, গ্রামের নিচে পর পর দুইটা বিল আছে। বর্ষাকালে পানি থৈ থৈ করে। গ্রাম থেকে বেশ ২/৩ কিলোমিটার দূরে ফসলের মাঠ। বর্ষাকালে মাঠ থেকে প্রতিটা কৃষকের তার জমির ফসল বাড়িতে আসনে কষ্টের শেষ থাকে না। ভাটই নদীর তীর দিয়ে রাস্তাটা হলে গ্রামের মানুষের উপকার হবে।


এ সময় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু বলেন, দুই গ্রামের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল এই মাঠের ফসল ঘরে তোলার জন্য রাস্তা নির্মাণের। আজ সেই রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হল। আশা করি আগামি বাজেটেই এ রাস্তা নির্মাণ কাজ সম্পন্ন হবে। এই রাস্তা নির্মাণ সম্পন্ন হলে কয়েকটি গ্রামের কয়েক হাজার কৃষক ভীষণভাবে উপকৃত হবেন।


এসময় দুই গ্রামের শত শত কৃষক উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram