২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশপুর সীমান্তে বিজিবির হাতে নারী শিশুসহ ১০ জন আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১১, ২০২১
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে শুক্রবার আরো ১০জনকে আটক করেছে বিজিবি। অবৈধ ভাবে ভারতে প্রবেশের সময় মহেশপুরের বেতবাড়িয়া গ্রামের সরকারী প্রাইমারি স্কুল মাঠ থেকে তাদের আটক করা হয়। এছাড়া ভারত থেকে শুক্রবার দুপুরে শ্যামকুড় মাঠপাড়া দিয়ে দুই শিশু নিয়ে এক মহিলা বাংলাদেশে প্রবেশ করেন। তাদের বাড়ি গোপালগঞ্জে। লড়াইঘাট সীমান্ত দিয়ে দালালের সহায়তায় তিনি নির্বিঘেœ বাংলাদেশে প্রবেশ করেন। তিনি গনমাধ্যমকর্মীদের কাছে তার নাম পরিচয় জানাতে অস্বীকৃতি জানান।

এ ভাবে বিজিবির চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত ভারত থেকে বাংলাদেশে মানুষ ঢুকছে বলে সীমান্ত এলাকার মানুষ অভিযোগ করেন। সীমান্তের ৬টি ইউনিয়নের ১৪টি গ্রামে জেলা প্রশাসনের কঠোর বিধি নিষেধ থাকার পরও অবৈধ পথে এপার ওপার করছে মানুষ। এদিকে মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম শুক্রবার এক ই-মেইল বার্তায় জানান, শুক্রবার যাদবপুর বিওপির দায়িত্বপূর্ণ বেতবাড়ীয়া গ্রাম থেকে দুই পুরুষ, চার নারী ও চার শিশুকে আটক করেছে বিজিবি।

আটককৃত ব্যক্তিরা হলেন যশোর জেলার কোতয়ালী থানার বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আক্তার শেখের ছেলে মোঃ মিঠু হোসেন (২৬), মিঠুর স্ত্রী ফজিলা খাতুন (২১), তার মেয়ে মোছাঃ রাবেয়া আক্তার (০৫), খুলনা জেলার ফুলতলা থানার বানিয়া পুকুর গ্রামের মৃত তুষার কান্তি সরকারের স্ত্রী শ্রাবনী সরকার (৪৭), নড়াইল জেলার কালিয়া থানার যাদবপুর গ্রামের কাকা মিয়া মোল্লার ছেলে মোঃ আলম মোল্লা (২২), একই থানার মহিষখোলা গ্রামের শামীম মোল্লার স্ত্রী রোকসানা বেগম (২৬) তার ছেলে নুর মোহাম্মদ মোল্লা (০৭), নুর নবী মোল্লা (০২), একই গ্রামের মিন্টু মোল্লার স্ত্রী মোছাঃ আফসানা আক্তার মিম (২২) ও তার ছেলে মোঃ মিনহাজুল ইসলাম (০২)।

তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। এদিকে ভার ঘেষা মহেশপুর সীমান্তের ১৪টি গ্রামের মানুষ জেলা প্রশাসনের কঠোর বিধি নিষেধ মেনে চলাফেরা করছেন। গ্রামগুলো হচ্ছে তেতুলবাড়িয়া, গোপালপুর, জুলুলি, মাটিলা, সামন্তা, রায়পুর, পলিয়ানপুর, হুদাপাড়া, বাঘাডাঙ্গা শ্রীনাথপুর, খোসালপুর, ভবনগর, শ্যামকুড় ও মাইলবাড়িয়া।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram