২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশপুর সীমান্তে থামছে না অবৈধ পারাপার, ৬ গ্রাম লকডাউন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ৬, ২০২১
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



জাহিদুর রহেমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের মহেশপুর সীমান্তবর্তী ৬টি ইউনিয়ন লকডাউন ঘোষণা করলেও থামছে না অবৈধ পারাপার। অবৈধ পারাপারকালে গত ২দিনে ১৩ জনকে আটক করেছে ৫৮ বিজিবি। বৃহস্পতিবার রাত থেকে উপজেলার সীমান্তবর্তী ৬টি ইউনিয়নে দু’ সপ্তাহের জন্য কড়া লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। এই লকডাউন উপেক্ষা করে অবৈধ পারাপার চলছে। এক শ্রেনীর দালাল চক্র এ কাজে সহযোগিতা করছে। গত ২দিনে যাদবপুর, মাটিলা ও শ্যামকুড় বিওপির হাতে ১৩ জন আটক হয়েছে।

এরমধ্যে একজন ভারত থেকে বাংলাদেশে আসছিল। তার বাড়ি যশোর জেলার বাঘারপাড়া থানার সাধিপুর গ্রামের মৃত আব্দুল জলিলের মেয়ে আখি আক্তার। এ নিয়ে ভারত থেকে আসার পথে ৫৮বিজিবির হাতে ৫১ জন আটক হলো। আটককৃতদের মধ্যে কয়েকজনের করোনা পজেটিভ ধরা পড়েছে।

যে কারণে জেলা প্রশাসন মহেশপুরে ৬টি ইউনিয়ন লকডাউন দিতে বাধ্য হয়েছে। অপরদিকে সীমান্তবর্তী নেপা ইউনিয়নের বাউলী গ্রামে একই পরিবারে ৬জন করোনা পজেটিভ ধরা পড়ায় গ্রামটি আলাদা ভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। অবৈধ ভাবে পারাপার অব্যাহত থাকায় এলাকায় আতঙ্ক বাড়ছে। উপজেলা নির্বাহী অফিসার শ্বাশতী শীল জানায়,আটককৃতদের মহেশপুর মহিলা কলেজে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram