২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভোগাইল বগাদীর সাধক পুরুষ ইদ্রিস আলীর আশ্রমের গাছ কেটে তা দখলের অপচেষ্টার অভিযোগ উঠেছে বিএনপি নেতা ডালিমের বিরুদ্ধে

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১৩, ২০২৩
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার ভোগাইল বগাদীর সাধক পুরুষ ইদ্রিস আলীর আশ্রম বাগানের গাছ কেটে নিয়ে তা দখলের অপচেষ্টার অভিযোগ করা হয়েছে একই গ্রামের বিএনপি নেতা ডালিম হোসেনের বিরুদ্ধে।


জানা গেছে, ভোগাইল বগাদী গ্রামের শাহজাহান আলী বিশ্বাসের ছেলে ইদ্রীস আলী সাধক পুরুষ হিসেবে বিশেষ ঘরানার সৃষ্টি করেছে। ভক্তরা তাকে আধ্যাত্মিক সাধক হিসেবে মানেন। তিনি বীর মুক্তিযোদ্ধাও। নিজ এলাকায় অবস্থিত ৩৯ শতক সরকারি জমিতে তিনি নিজের আশ্রম তৈরি করেছেন। লাগিয়েছেন অনেক গাছগাছালি। প্রায় ২০ বছর ধরে তিনি ওই আশ্রমে আছেন। সন্তানের মত পালন করেছেন গাছগাছালি।


গতকাল রবিবার ১২ মার্চ একই গ্রামের প্রভাবশালী ডালিম হোসেন জোরপূর্বক লোকজন নিয়ে ওই আশ্রমের গাছগাছালি কেটে নিচ্ছেন। তিনি আশ্রমের জমি দখলের অপচেষ্টা চালাচ্ছেন বলে বীর মুক্তিযোদ্ধা ও সাধক ইদ্রীস আলীর দাবি।


এ ঘটনায় এই আশ্রমের ভক্ত আলমডাঙ্গা শহরের বিশিষ্ট কাঠ ব্যবসায়ী আতিয়ার রহমান বাদী হয়ে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সরেজমিন ঘুরে জানা যায়, অভিযুক্ত ডালিম হোসেন অবস্থাসম্পন্ন প্রভাবশালী পরিবারের সন্তান। তিনি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক।


বাদী আলমডাঙ্গা পৌর জাতীয় পার্টির সভাপতি আতিয়ার রহমান জানান, ইতোপূর্বে ডালিম হোসেন ও তার অন্যান্য দুই ভাই নিজেরা ভূমিহীন সেজে মিথ্যা তথ্য দিয়ে ও আশ্রমের জমি লিজ নিয়েছিলেন। এক পর্যায়ে আশ্রমের জমি দখলের ভয় দেখিয়ে ডালিম হোসেন ইদ্রীস আলীর নিকট থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছিল। এখন ছয় লাখের দাবিতে গাছ কাটা শুরু করেছে। অথচ, গত ২০ বছর ধরে আশ্রম দখলে আধ্যাত্মিক সাধকের। তিনি বীর মুক্তিযোদ্ধা ও প্রকৃত ভূমিহীন। তিনি তার দখলে থাকা আশ্রমের জমিটি নিজের আনুকুলে লীজের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করে রেখেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram