২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেশি দামে সার বিক্রির অপরাধে শৈলকুপায় ব্যবসায়ীকে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ৩০, ২০২১
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদেহর শৈলকুপা উপজেলার ভাটই বাজারে বেশি দামে সার বি্িরক করার দায়ে এক ব্যবসায়ীকে পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্তাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে বৃহস্পতিবার ঝিনাইদহ সদর উপজেলা ও শৈলক‚পা উপজেলায় বাজার তদারকি করার সময় এই জরিমানা আদায় করা হয়।

ঝিনাইদহ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, শৈলকুপার ভাটই বাজারে বাংলা টিএসপি প্রতি কেজি ৪০ টাকা দরে, মরক্কো টিএসপি প্রতি কেজি ২৮ টাকা দরে (সরকার নির্ধারিত মূল্য ২২ টাকা) এবং ডিএপি সার প্রতি কেজি ২০ টাকা (সরকার নির্ধারিত মূল্য ১৬ টাকা) দরে বিক্রি করছিলেন। এ সময় মা এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

পাশাপাশি কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা পেতে হাটে বাজারে সার্বক্ষণিকভাবে মাস্ক ব্যবহার করতে মানুষকে অনুরোধ করা হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে মাস্কবিহীন ব্যক্তিদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। অভিযানের সময় ঝিনাইদহ উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক শেখ মোঃ সরুজ্জামান, নিরাপদ খাদ্য অফিসার মোঃ রাসেল ও ক্যাব সদস্য শুভ কুমার বিশ্বাস সঙ্গে ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram