২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনা অনুমতিতে অবৈধ ভাবে জমি খনন করে মাটি বিক্রয়ের অপরাধে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ১৯, ২০২২
53
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ-ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার জোড়াদাহ ইউনিয়নে অনুমতি ব্যাতিত জমি খনন করে মাটি বিক্রয়ের অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জমি খননকারী জোড়াদাহ গ্রামের তাহাজ উদ্দীনের পুত্র হাফিজুর রহমানকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, জনস্বার্থে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে । খবর পেয়ে আমরা জোড়াদহ বাজার এবং বাজার সংলগ্ন পূর্ব পাশের মাঠে মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। তিনি আরো জানান, এসময় অনুমতি ব্যাতিত মাটি খনন পূর্বক উত্তোলন করে বিক্রি করার অপরাধে জোড়াদাহ গ্রামের তাহাজ উদ্দীনের পুত্র হাফিজুর রহমানকে মামলার বিপরীতে ‘বালুমহাল ও জলমহাল ব্যবস্থাপনা আইন’-২০১০ এর ১৫ ধারায় পঞ্চাশ হাজার (৫০,০০০/-) টাকা অর্থদÐ প্রদান করা হয় ।

পরে যথাযথভাবে টাকা আাদায় করা হয়। এছাড়াও একই সময়ে পার্শ্ববর্তী দুটি স্থানে মাটি উত্তোলনের অভিযোগ পেয়ে সেখানেও ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে মাটি উত্তোলন বন্ধ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধ করতে সবাইকে নির্দেশনা প্রদান করাসহ সচেতন করা হয় ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram