১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্রোহী প্রার্থী হওয়ায় কোটচাঁদপুরে আ.লীগ থেকে দুই মেয়র প্রার্থী বহিস্কার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ১৯, ২০২১
38
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ দলীয় নির্দেশনার বাইরে যেয়ে কোটচাঁদপুর পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগের যুগ্ন আহŸায়ক শহিদুজ্জামান সেলিম ও বর্তমান মেয়র জাহিদুল ইসলামকে দল থেকে বহিস্কার করেছেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ। ১৮জানুয়ারী ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আছাদুজ্জামান আছাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড কর্তৃক মনোনীত কোটচাঁদপুর পৌরসভা নির্বাচন-২০২১ নৌকা মার্কার মেয়র পদপ্রার্থী মোঃ শাহাজান আলীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা অনুযায়ী কোটচাঁদপুর পৌর আওয়ামী লীগের যুগ্ন আহŸায়ক পৌর নির্বাচনে মোবাইল ফোন মার্কার মেয়র প্রার্থী (বিদ্রোহী প্রার্থী) মোঃ সহিদুজ্জামান সেলিম ও নারকেল গাছ মার্কার মেয়র পদপ্রার্থী (বিদ্রোহী প্রার্থী) জাহিদুল ইসলামকে আওয়ামী লীগ থেকে বহিস্কার হয়েছেন।

এখন থেকে এদের সাথে আওয়ামী লীগের কোন সম্পর্ক নেই। এদিকে, মেয়র প্রার্থী জাহিদুল ইসলাম আওয়ামী লীগের কেউ না। দলের কোন পদ পদবি নাই, এমনকি সদস্য পদও নাই অথচ তাকেও বহিস্কার করা হয়েছে।


বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আছাদুজ্জামান আছাদ বলেন- দলে তার কোন পদ পদবি বা সদস্য পদ না থাকলেও জাহিদুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে নৌকা প্রতিকের জন্য কেদ্রে নাম পাঠানো হয়েছিল। সে নৌকা প্রতিক না পেয়ে নির্বাচন করছেন। সে কারণে দল থেকে নির্বাচনে যাতে কোন সুযোগ সুবিধা না নিতে পারে সে কারণে এ প্রেস বিজ্ঞপ্তিতে তার নাম আনা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram