২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফসলী জমির মাটি কেটে বিক্রি করার দায়ে খাসকররার আক্তারের ১ লাখ টাকা জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ৮, ২০২১
22
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ফসলী জমির মাটি কেটে বিক্রি করার দায়ে খাসকররার আক্তার হোসেনকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদÐাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ৮ ফেব্রæয়ারি দুপুরে আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।


এলাকাসূত্রে জানা যায়, আলমডাঙ্গা উপজেলার নিশ্চিন্তপুর, আইলহাস ও শিশিরদাড়ি গ্রামের মাঝে অবস্থিত পদ্মবিল নামক একটি বিলের মাঠের ফসলী জমির মাটি কেটে বিক্রি করে আসছে। খাসকররা গ্রামে বসবাসরত রায়শা গ্রামের মৃত তাসমত আলীর ছেলে আক্তার হোসেন এই ফসলী জমির মাটি বিক্রি করে আসছিলেন। বেশ কিছুদিন ধরে নিশ্চিন্তপুর ও আইলহাস গ্রামে পাশ দিয়ে বয়ে যাওয়া ভাটই নদীর পাশেই আক্তার পুকুর খননের নামে মাটি বিক্রয় করেছে বলে অভিযোগ রয়েছে।


এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ৮ ফেব্রæয়ারি সোমবার আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান। সে সময় তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আক্তার হোসেনকে ১ লাখ টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও ৩ বছরে কারাদÐাদেশ প্রদান করেন। মাটি ও বালু ব্যবস্থাপনা আইনে এ জরিমানা করা হয়। এসময় ঘোলদাড়ি ক্যাম্প পুলিশের ইনচার্জ আব্দুল গাফফার, ভ্রাম্যমান আদালতের বেঞ্চসহকারী সোহেল রানা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram