২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হরিণাকুন্ডুতে বিট পুলিশিং কার্যক্রম শুরু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৩, ২০২০
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ যেকোন ধরণের অপরাধ নির্মূল, সামাজিক বিরোধ নিয়ন্ত্রন, মাদক নির্মূল, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন ও পুলিশিসেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।

এসব কার্যক্রম পরিচালনার লক্ষে উপজেলার ৮ ইউনিয়ন ও ১ টি পৌরসভার ১০ স্থানে করা হয়েছে বিট পুলিশিং কার্যালয়। রোববার সকালে হরিণাকু-ু থানার পরিদর্শক (ওসি) মো আবদুর রহিম মোল্লা এ বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেণ। এ সময় প্রেসক্লাব সভাপতি সাইফুজ্জামান তাজু, উপপরিদর্শক জগদীশ চন্দ্র বসু, ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ওসি আবদুর রহিম মোল্লা বলেন, পুলিশের কার্যক্রম আরও জনমুখী ও জনবান্ধব করাই এই কার্যক্রমের লক্ষ। এছাড়াও এ কার্যক্রমের ফলে দ্রæত পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে যাবে। প্রতিটি বিট পুলিশিং কার্যালয়ে একজন উপ-পরিদর্শক, একজন সহকারি উপপরিদর্শক ও তিনজন সদস্যের সমন্বয়ে এই কার্যক্রম পরিচালিত হবে।

পৌরসভাসহ উপজেলার প্রতিটি ইউনিয়নে একইভাবে এই কার্যক্রম চলবে। তিনি আরও বলেন, এতে স্থানীয় ছোটখাটো সমস্যা, সামাজিক বিবাদ নিয়ন্ত্রনসহ বিভিন্ন বিষয় দ্রæত বিট পুলিশের কার্যালয়ে সমাধান করা হবে। এ ছাড়া তারা মানুষের কাছ থেকে অভিযোগ গ্রহণ করবেন। তারপর সে অনুযায়ী দ্রæত আইনি ব্যবস্থা নেয়া হবে। ফলে মানুষ দ্রæত পুলিশি সেবা পাবে বলেও জানান তিনি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram