১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্ধারিত পরিমাপ ও মুল্যতালিকা প্রদর্শন না থাকায় ৪ টি ইটভাটায় জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২০, ২০২১
21
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সার্বিক তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে চুয়াডাঙ্গা সদরের নীলমণিগঞ্জ ও আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ ও পারদূর্গাপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

অভিযানে ৪ টি ভাটায় নির্ধারিত পরিমাপের চেয়ে ছোট ইট প্রস্তুত ও নির্ধারিত মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, ২০ জানুয়ারী বুধবার সকালে চুয়াডাঙ্গা সদরের নীলমণিগঞ্জ ও আলমডাঙ্গার মুন্সিগঞ্জ ও পারদূর্গাপুর সহ মোট ৪ টি ইট ভাটায় চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চালিয়েছে জরিমানা করেছেন।

অভিযানে নির্ধারিত পরিমাপ থেকে ছোট পরিমাপের ইট তৈরি ও মুল্যতালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮, ৪৮ ধারায় মেসার্স এম, এ, এম ব্রিকসকে ৭০ হাজার টাকা, মেসার্স এ, ডি ব্রিকসকে ৪৮ ধারায় ৫০ হাজার টাকা, মেসার্স টি এন ব্রিকসকে ৩৮,৪৮ ধারায় ৩০ হাজার টাকা ও মেসার্স এম এস ব্রিকসকে ৩৮,৪৮ ধারায় ৪০ হাজার টাকা, মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা নগত আদায় করেন।

অভিযানে উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার বিষয়ে সচেতন করে। অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা ক্যাবের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন। নিরাপত্তায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram