২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নানা আয়োজনে মেহেরপুরে বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১৭, ২০২১
34
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি ।মেহেরপুরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার প্রত্যুষে সার্কিট হাউসে ৫০ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সূর্যদোয়ের সাথে সাথে শহরের কলেজমোড়ে অবস্থিত স্মৃতিসৌধে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর ফরহাদ হোসেন এমপির পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ডঃ মনছুর আলম খাঁন ও পুলিশ সুপার রাফিউল আলম।

পরে শহীদ মিনারে প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান পুস্পমাল্য অর্পণ করেন। পরে পুলিশ সুপার রাফিউল আলম জেলা পুলিশের পক্ষে পুষ্প মাল্য অর্পণ শেষে সেখানে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এরপর পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান সালাম গ্রহণ করেন। এসময় পুলিশ সুপার রাফিউল আলম তার সাথে ছিলেন।

পরে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণ করা হয়। এদিকে এদিন সকাল ৮টার দিকে মেহেরপুর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান। এসময় শান্তির প্রতিক কবুতর উড়ানো হয় এবং তিনি মেহেরপুরবাসীর উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। পুলিশ সুপার রাফিউল আলম এসময় তার পাশে ছিলেন।

পরে তিনি বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আসনার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড, গার্লস ইন স্কাউট দলের বর্ণাঢ্য কুচকাওয়াচ ও ডিস-প্লে প্রতিযোগিতা পরিদর্শণ এবং সালাম গ্রহণ করেন। পরে বর্ণাঢ্য কুচকাওয়াচ ও ডিসপ্লে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এসময় সেখানে প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram