২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশ ও বিশ্বের পরিবেশ রক্ষায় বন্ধু চুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১, ২০২০
92
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপু প্রতিনিধি \ বন্ধু চুলা একটি জ্বালানি সাশ্রয়ী, স্বাস্থ্য, পরিবেশ ও জলবায়ু বান্ধব। বন্ধু চুলা পরিবার, দেশ ও বিশ্বের পরিবেশ রক্ষায় বন্ধুর মতন ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু)দেশব্যাপী কার্যক্রম পরিচালনা করে আসছে। এই কার্যক্রম বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মসূচির অংশ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হিসেবে রয়েছে। স্থানীয় সরকার, বিশেষ করে ইউনিয়ন পরিষদে এ কার্যক্রম বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

স্থানীয় উদ্যোক্তা বন্ধু চুলা তৈরি ও বিক্রয় করে এবং বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন প্রতি পরিবারের একটি করে বন্ধু চুলা ভর্তুকি মূল্য সরবরাহ করছে। বাংলাদেশের স্বাধীনতা ৫০ বছর এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি বাড়িতে ধোঁয়ামুক্ত পরিবেশ বান্ধব ও জ্বালানি সাশ্রয় স্থাপন এবং ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মেহেরপুর সদর উপজেলা কোলা গ্রামে নারী উদ্যোক্তা মেসার্স বীনা এন্টারপ্রাইজ কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে।

মেহেরপুর জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ও জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আরিফুল এনাম বকুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে মেসার্স বীনা এন্টারপ্রাইজ কার্যালয়ের উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন নারী উদ্যোক্তা মেসার্স বীনা এন্টারপ্রাইজের সত্বাধিকারী বীনা খাতুন। সাংবাদিক ও গবেষক মোঃ আতাউর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান লতিফুননেছা লতা, বন্ধু চুলার ইউনিট ম্যানেজার আবু বক্কর সিদ্দিক, জেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক মতিউর রহমান মতিন, ইউপি সদস্য ওয়াসিম হোসেন যুবলীগ নেতা রাহিনুর জামান পোলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বারিকুল ইসলাম লিজন,শহর সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক ইবনে মামুন প্রমূখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram