২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশে বিদেশে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক দর্শনার সাদ্দাম গ্রেফতার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২, ২০২১
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


দেশে বিদেশে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক দর্শনার সাদ্দাম হোসেনকে গ্রেফতার করেছে আলমডাঙ্গা থানা পুলিশ। মালয়েশিয়ার হাসপাতালে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে হাটবোয়ালিয়া গ্রামের প্রাক্তন সেনাসদস্য আব্দুল ওহাবের নিকট থেকে ৮ লাখ টাকা হাতিয়ে গা-ঢাকা দেয় প্রতারক সাদ্দাম হোসেন। এ সংক্রান্ত মামলায় সাদ্দাম হোসেনকে ১ জানুয়ারি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে দর্শনা থেকে গ্রেফতার করেছে।


জানা যায়, চুয়াডাঙ্গা জেলার দর্শনার দক্ষিণ চাঁদপুরের চা দোকানি রফিকুল ইসলামের সুদর্শন ছেলে সাদ্দাম হোসেন (৩৫)। সে সেনাবাহিনিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি দেওয়ার কথা বলে বিভিন্ন মানুষের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

২০১৮ সালে প্রতারক সাদ্দাম হোসেনের সাথে আলমডাঙ্গার হাটবোয়ালিয়ার মৃত আবু বকর মন্ডলের ছেলে প্রাক্তন সেনাসদস্য আবুল ওহাবের পরিচয় ঘটে। সে সময় সাদ্দাম হোসেন আব্দুল ওহাবকে মালয়েশিয়ায় হাসপাতালে উচ্চ বেতনে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৮ লাখ টাকা হাতিয়ে নেয়। টাকা হস্তগত হলে সাদ্দাম হোসেন গা ঢাকা দেয়।

আর আব্দুল ওহাবের সাথে যোগাযোগ রাখেননি। আব্দুল ওহাব পরে অনেক খুঁজে তাকে বের করে টাকা ফেরত চান। সে সময় প্রতারক সাদ্দাম তাকে দর্শনা অগ্রণী ব্যাংকের অনুকুলে ৬ লাখ টাকার চেক দেন। পরবর্তীতে ব্যাংকে চেক ডিজ অনার হলে আব্দুল ওহাব আদালতে সাদ্দাম হোসেনের বিরুদ্ধে চেক ডিজ অনার ও অভিবাসী আইনে মামলা করেন। ওই মামলায় আলমডাঙ্গা থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে।


আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান জানান, সাদ্দাম হোসেন শুধু আব্দুল ওহাবের নিকট থেকে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়নি, কুষ্টিয়ার হেকমত আহমেদের ছেলে সুজন আহমেদকে এন এস আই-এ চাকরি দেওয়ার নাম করে পৌণে ৫ লাখ টাকাসহ বিভিন্ন মানুষের নিকট থেকে অর্থ হাতিয়েছে। তার সাথে প্রভাবশালী কতিপয় ব্যক্তিও জড়িত।


২ জানুয়ারি সংশ্লিষ্ট মামলায় তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram