২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে নতুন করে করোনায় মৃত্যু ১৫ ও আক্রান্ত ১৫২৭ জন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ১৬, ২০২০
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

 দেশে  গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস থেকে (কোভিড-১৯) সুস্থ হয়েছেন আরও এক হাজার ৫০৯ জন মানুষ। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট তিন লাখ ৭৩৮ জন মানুষ কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একই সময়ে আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬২৩ জনে।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে আরও এক হাজার ৫২৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লাখ ৪০ হাজার ১২৯ জনের।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনকে নিয়ে দেশে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৬২৩ জনে।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনা বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। এরপর ৩০ জুন একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram