১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে নতুন করে করোনাভাইরাসে ১১ জনের মৃত্যু ও আক্রান্ত ১৮৬৫ জন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১৭, ২০২১
54
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস আবার ভয়াবহ আকার ধারণ করেছে। সারাবিশ্বের মতো বাংলাদেশেও বাড়ছে করোনায় শনাক্ত ও মৃতের সংখ্যা। গত একদিনে অদৃশ্য ভাইরাসটি বাংলাদেশের আরও ১১ জনের প্রাণ কেড়েছে। একই সময়ে নতুন করে এক হাজার ৮৬৫ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে।

নতুন মারা যাওয়া ১১ জনকে নিয়ে বাংলাদেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৬০৮ জনে। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬২ হাজার ৭৫২ জনে।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৫১০ জন। মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৫ হাজার ৯৮৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

দেশে প্রথম করোনা শনাক্ত হয় গত বছর ৮ মার্চ। আর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার একদিনে সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৯ হাজার ৮৩০ জন এবং একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৫৯৯ জন।

সবমিলিয়ে বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১২ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৮১ হাজার ৯৬৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে নয় কোটি ৭৭ লাখ ৮০ হাজার ২৪৭ জন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram