২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দু দেশের মধ্যে সেতুবন্ধন হিসাবে কাজ করবে এই সড়কটি-এলজিইডি মন্ত্রী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২০, ২০২১
22
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি \ মেহেরপুরের মুজিবনগরে স্বাধীনতা সড়ক পরিদর্শন করলেন বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। এসময় এলজিইডি মন্ত্রী তাজুল ইসলাম বলেন বাংঙ্গালী জাতির জীবনে এই রাস্তাটির গুরুত্ব অপরিসিম। ১৯৭১ সালের ১৭ ই এপ্রিল জাতীয় চার নেতা এই পথ দিয়ে এসে মুজিবনগর আ¤্রকাননে বাংলাদেশ প্রথম সরকার এর শপথ গ্রহন করে। এই পথ দিয়েই পাকিস্তানের অত্যাচার থেকে রক্ষা পাওয়ার জন্য এবং বাংলাদেশের মানুষের এবং সারা বিশ্বের মানুষের জনমত সৃষ্টি করার জন্য মন্ত্রী পরিষদের সদস্য বৃন্দ এই পথ দিয়ে ভারতে গিয়েছে।

তাই ভারতে সাথে সড়ক টি আমাদের সেতুবন্ধন হিসাবে কাজ করছে। তিনি আরো বলেন, স্বাধীনতা যুদ্ধে ভারত আমাদের অভূতপূর্ব সাহায্য করেছে ১ কোটি মানুষকে আশ্রয় দিয়েছে। বাংলাদেশের জন্মলগ্নে এই দু:সময়ে যারা আমাদের পাশে ছিল তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করব । বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ এবং সমমর্যাদার ভিত্তিতে এ দেশের বর্তমান ১৭ কোটি মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অর্গযাত্রায় এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমরা আমাদের দু:সময়ে যারা আমাদের পাশে ছিল তাদের আমরা স্বরণ করি তেমন গুরুত্ব দিয়ে আমাদের দেশের মানুষকেও স্বরণ করি এবং আজকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষকীতে এবং স্বাধীনতার সূবর্ণজয়ন্ত্রীতে ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ তারিখে বাংলাদেশে আসবেন এবং ২৬/২৭ তারিখে রাস্তাটি উদ্বোধন করবেন। ভারতের সাথে চুক্তি অনুযায়ী আমাদের অংশের রাস্তা আমরা করব এবং তাদের অংশের রাস্তাটি তারার করবে । ইতিমধ্যে আমাদের অংশের রাস্তটি আমরা শেষ করেছি।

দ্রæততম সময়ে রাস্তটি করার জন্য তিনি এলজিডি কে ধন্যবাদ জানান। এর আগে স্থানিয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এবং মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন হেলিকপ্টার সকাল সাড়ে ১১ টার সময় মেহেরপুরে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স হেলিপেডে অবতরণ করেন এবং পর্যটন মোটলে প্রশাসনের পক্ষ থেকে গার্ড অফ অনার প্রদান করা হয়। গার্ড অফ অনার শেষে দুই মন্ত্রী মুজিবনগ স্মৃতিসৌধে প্ষ্পুস্তবক অর্পন করেন এবং স্বাধীনতা সড়ক ঘুরে দেখেন। এ সময় উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, এলজিডি’র নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশাস, গাংনী পৌর মেয়র আহমেদ আলী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক, সাংগঠনিক সম্পাদক আয়ুব আলীসহ সরকারি ও রাজনৈতিক নেতাকর্মীরা। উল্লেখ্য, মুজিবনগর থেকে কলকাতা পর্যন্ত “স্বাধীনতা সড়ক” নির্মাণ করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এক কোটি চার লাখ টাকা ব্যায়ে বাংলাদেশের অংশের ৫শ মিটার রাস্তার কাজ শেষ হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram