২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাউকী ইউনিয়নের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে তরিকুল ইসলাম বিজয়ী

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২০, ২০২০
36
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা উপজেলার ডাউকী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থি তরিকুল ইসলাম। তরিকুল ইসলাম মাধবপুর গ্রামের নিয়ামত আলীর ছেলে। ২০ অক্টোবর দিনব্যাপী সুষ্ঠু নির্বাচন শেষে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ২০ অক্টোবর সন্ধ্যায় আলমডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস এ ফলাফল ঘোষণা করেন।

বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কর্তৃক সরবরাহ করা ফলাফলের একীভূত বিবরণী থেকে জানা যায়, বিজয়ী তরিকুল ইসলাম নৌকা প্রতিকে পেয়েছেন মোট ৪৮৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থি নাজমুল হুসাইন আনারস প্রতীকে পেয়েছেন ৪০২৫ ভোট। এছাড়া ধানের শীষ প্রতীকে ইউনুছ আলী পেয়েছেন ৭২৪ ভোট, ঘোড়া প্রতীকে স্বতন্ত্র প্রার্থি আব্দুল কাদের পেয়েছেন ৮৩৭ ভোট, মোটরসাইকেল প্রতীকে নিজাম উদ্দীন পেয়েছেন ২০৪ ভোট।

ইউনিয়নে মোট ভোট সংখ্যা ১৪৯২০টি। মোট পোল হয়েছে শতকরা ৭২ ভাগ অর্থাৎ ১০৭২৭টি। বাতিল হয়েছে ১০০টি। মোট বৈধ ভোটসংখ্যা ১০৬২৪টি।

এদিকে, খাদিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সাধারণ সদস্য উপনির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে বিজয়ি হয়েছেন শিমুল হোসেন। তিনি মোরগ প্রতীকে পেয়েছেন ৫৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শহিদুল ইসলাম ফুটবল প্রতীকে পেয়েছেন ৩২০ ভোট ও অপর প্রার্থি মিরাজুল হক তালা প্রতীকে পেয়েছেন ১০৩ ভোট।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা অবধি ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। সার্বক্ষণিক প্রশাসনিক কঠোরতায় নির্বাচন কার্যক্রম পরিচালনা করা হয়। সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। পর্যাপ্ত বিজিবি,র‍্যাব ও পুলিশ নিযুক্ত করা হয়। ডাউকী ইউনিয়নের উপনির্বাচনে পুলিশ, এপিবিএন,ব্যাটেলিয়ন আনসার সমন্বয়ে গঠিত তিনটি করে মোবাইল টিম, এক প্লাটুন বিজিবি ও র‍্যাবের ২টি টিম নির্বাচনি এলাকায় সক্রীয় ছিল। তাছাড়া ম্যাজিস্ট্রেট হিসেবে সার্বক্ষণিক মাঠে ছিলেন আলমডাঙ্গা নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার ও জান্নাতুল ফেরদৌস। সারাদিনই নির্বাচনি এলাকায় ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীর। তাছাড়া, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীকেও নির্বাচন পরিদর্শন করতে দেখা গেছে।

এছাড়া খাদিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড উপনির্বাচনে র‍্যাবের ২টি টিম সক্রীয় ছিল।। মাঠে ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন। রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী জানান, মঙ্গলবার দিনব্যাপী সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ডাউকী ইউনিয়নের উপনির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। পরে গণনা শেষে সর্বোচ্চ ভোট পাওয়ায় বেসরকারিভাবে নৌকা প্রতীকের প্রার্থি তরিকুল ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

এদিকে, আওয়ামীলীগ মনোনীত প্রার্থি তরিকুল ইসলাম বিজয়ী হওয়ায় আলমডাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানানো হয়েছে। একই সঙ্গে তাকে বিজয়ী করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদেরকেও অভিনন্দন জানানো হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram